স্ত্রী হত্যা: স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ আগস্ট , ২০১৮ সময় ০৫:৫০ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় স্ত্রীকে হত্যার ঘটনায় তার স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে আদালত অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক শাহাদাত হোসেন ভুঁইয়া এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামি নুর মোহাম্মদ কালু সাতকানিয়া উপজেলার চরতি ছনপুরা এলাকার বাসিন্দা। এ মামলায় কালুর মা আছিয়া খাতুন, বোন কুলসুম বেগম এবং ভগ্নিপতি ইউসুফকে খালাস দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি অজয় বোস রিংকু বলেন, হত্যা মামলাটিতে চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় আদালত নুর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন সশ্রম কারাদ- এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে। বাকি তিনজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত তাদেরকে খালাস দিয়েছেন।

তিনি বলেন, এর আগে এই মামলার বিরুদ্ধে কালু উচ্চ আদালতে গিয়েছিলেন। কিন্তু আদালত ৩০ অগাস্টের মধ্যে বিচার নিষ্পত্তি করার আদেশ দিয়েছিল। সে অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই রায় হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালের ১১ অক্টোবর রাত ৯ টায় সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের ছনপুরা গ্রামে রেনু আক্তারকে নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যা করে স্বামী কালু। খবর পেয়ে পুলিশ নিয়ে রেনু আক্তারের বাবা নুরুল আলম ওই বাড়িতে গিয়ে পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ গিয়ে কালুকে আটক করে। তবে তার বোন কুলসুম ও ভগ্নিপতি ইউসুফ পালিয়ে যান।

এ ঘটনায় কালুর মা আছিয়া খাতুনসহ চারজনকে আসামি করে সাতকানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন নুরুল আলম। ওই মামলায় ২০০৮ সালের ২৬ অক্টোবর অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর ২০০৯ সালের ১০ সেপ্টেম্বর চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেন।


আরোও সংবাদ