স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশ:| শনিবার, ১৩ জুন , ২০১৫ সময় ০৮:৪৬ অপরাহ্ণ

মিরসরাই ম সংবাদদাতা
চট্টগ্রামের মিরসরাইয়ে জে.বি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ফারহানা সাকিবকে নির্মমভাবে জবাই করে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে সহপাঠী ও সাধারণ শিক্ষার্থীরা। ঘাতকদের ফাঁসির দাবীতে কালো ব্যাজ ধারণ করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরারগঞ্জ বাজার এলাকা ও স্কুল প্রাঙ্গনে শনিবার (১৩জুন) দুপুরে মানববন্ধন কর্মসূচীতে কান্নায় ভেঙ্গে পড়েন সহপাঠীরা। এসময় মানববন্ধন কর্মসূচীতে সাধারণ জনতা, শিক্ষক ও অভিভাবকরা ও অংশ গ্রহন করে।
সাকিবের সহপাঠী তুহিন, হৃদয়, তারেক, নুসরাত জাহান, ইমন কান্নাজড়িত কন্ঠে বলেন, সাকিব নেই এটা ভাবতেই কষ্ট হয়। স্কুলের সদা হাস্যেজ্জ্বল বন্ধুটি আমাদের পাশে নেই এটা কোন ভাবেই মানতে পারছিনা। সাকিবকে খুব মিস করছি। সাকিবের খুনীদের ফাঁসি চাই।’
হত্যাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্কুলের সভাপতি চেয়ারম্যান মকছুদ আহম্মদ চৌধুরী, প্রধান শিক্ষক তুষার কান্তি বড়–য়া, বাজার কমিটির সভাপতি প্রসার কান্তি বড়–য়া, নিহত স্কুল ছাত্র সাকিবের বড় ভাই শহীদুল ইসলাম রুবেল, প্রাক্তন ছাত্র পরিষদের উপদেষ্টা টুইংকেল বড়–য়া, মোঃ জাবেদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুগ্ন সম্পাদক মানারাত আহম্মদ চৌধুরী বাবু প্রমুখ।
সমাবেশে বক্তারা অবিলম্বে সাকিব হত্যার সাথে জড়িত প্রধান আসামী সরওয়ারকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, জে.বি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ফারহান সাকিবকে গত ৬ই জুন অপহরনের পর জবাই করে হত্যা করা হয়। অপহরনের ছয়দিন পর শুক্রবার (১২জুন) সাকিবের গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে মূল আসামী সরওয়ারকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।