সৌহার্দ্যের বার্তায় দেশজুড়ে উদযাপিত হচ্ছে ঈদ

প্রকাশ:| সোমবার, ২৬ জুন , ২০১৭ সময় ১২:০৫ অপরাহ্ণ

বছর ঘুরে আবার এসেছে ঈদুল ফিতর। এক মাস সিয়াম সাধনার পর সোমবার সৌহার্দ্যের বার্তা ছড়িয়ে দিয়ে ঈদের আনন্দে মেতে উঠেছে সারা দেশ।পুরনো হিংসা-বিদ্বেষ আর মতভেদ ভুলে দেশবাসী আন্তরিকতার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছে।

রবিবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় এবার ২৯ রোজা শেষে ঈদ করছেন বাংলাদেশের মুসলমানরা। সোমবার সকালে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। আর প্রধান জামাতটি জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৮টায়।

পৃথক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। হিংসা-বিদ্বেষ পেছনে ফেলে ঈদ সবার জন্য আনন্দ বয়ে আনবে সেই প্রত্যাশা করেছেন তারা।

ঈদে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাঠে থাকছে আনসার স্ট্রাইকিং ফোর্স।

গত বছর ঈদুল ফিতরের এক সপ্তাহ আগে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত হন ১৭ বিদেশিসহ ২২ জন। আর ঈদের দিন সকালে শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হওয়ার আগে পুলিশ চৌকিতে জঙ্গি হামলায় নিহত হন এক নারীসহ চারজন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেশের কোনো প্রান্তে হানাহানির খবর পাওয়া যায়নি।


আরোও সংবাদ