সৌদিকে হারালো উরুগুয়ে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২০ জুন , ২০১৮ সময় ১১:৫৫ অপরাহ্ণ

লুইস সুয়ারেজের করা একমাত্র গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ ব্যবধানে  জয় পেয়েছে উরুগুয়ে।

লুইস সুয়ারেজের একমাত্র গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ ব্যবধানের কাঙ্খিত জয়ে দ্বিতীয় দল হিসেবে ‘এ’ গ্রুপ থেকে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে উঠে গেল উরুগুয়ে। এটি তাদের টানা দ্বিতীয় জয়। নিজেদের প্রথম ম্যাচে মিশরের সঙ্গেও ১-০ গোল ব্যবধানে জিতে মাঠ ছেড়েছিলো লাতিন আমেরিকার দেশটি।

একই গ্রুপ থেকে মিশর ও সৌদি আরবের বিপক্ষে টানা দুই জয়ে প্রথম দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে আয়োজক রাশিয়াও। প্রথম ম্যাচে ৫-০ গোলে সৌদি আরবকে উড়িয়ে দেয়া স্বাগতিকরা দ্বিতীয় ম্যাচে ৩-১ ব্যবধানে হারিয়েছে মিশরকে।

বুধবার (২০ জুন) সৌদি আরবের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছেন সুয়ারেজ, কাভানিরা। রক্ষণভাগ, মাঝমাঠ ও আক্রমণভাগের নিপুন কৌশলী ফুটবলে বারবারই সৌদি রক্ষণদূর্গে কাঁপন ধরিয়েছেন।

কিন্তু সহসাই যেন গোলের দেখা মিলছিল না। অবশেষে তা মিললো ২৩  মিনিটে এসে। সানচেজের দারুণ কর্ণার থেকে আসা বলটি গোল পোস্টের একেবারে সামনে থেকে পায়ের আলতো টোকায় জালে বল ঠেলে দেন লুইস সুয়ারেজ । ১-০ তে এগিয়ে যায় উরুগুয়ে। এটি আবার বার্সেলোনা তারকার জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ। আর এ ম্যাচকে দারুণভাবে রাঙিয়ে নিলেন তিনি।

পিছিয়ে পড়ে বারবার আক্রমণে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে সৌদি আরব। কিন্তু উরুগুয়ের গড়া রক্ষণ দেয়ালে তা প্রতিহত হলে ফেরা হয়নি।

ফেরা হয়নি ম্যাচের দ্বিতীয়ার্ধেও। ফলে টানা দুই হারে বিশ্বকাপ থেকে নিজেদের বিদায় ঘণ্টা বাজিয়ে মাঠ ছাড়ে এশিয়ান দেশটি।

আর উরুগুয়ে মাঠ ছাড়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোল’র রোমাঞ্চ নিয়ে।


আরোও সংবাদ