সোহেল হত্যা মামলা: আসামীদ্বয়কে ৭ দিনের রিমাণ্ড চেয়েছে পুলিশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩০ জুলাই , ২০১৮ সময় ১০:০৭ অপরাহ্ণ

চট্টগ্রামের বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা নাসিম আহমদ সোহেল হত্যা মামলার আসামি শামীম আজাদসহ দুইজনকে অস্ত্র মামলায় সাত দিনের রিমান্ডে চেয়েছে আকবর শাহ থানা পুলিশ।

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে এই আবেদন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, এ বিষয়ে শুনানির জন্য আগামী বুধবার দিন রেখেছেন আদালত।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে নগরীর সিটি গেইট এলাকা থেকে শামীম আজাদ (২৭) ও মো. তৌহিদকে (২৪) গ্রেফতার করে আকবর শাহ থানা পুলিশ। তখন তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও তিনটি গুলি উদ্ধার করা হয়।

পরে পুলিশ জানতে পারে, শামীমের বিরুদ্ধে সোহেল হত্যা মামলাসহ কয়েকটি মামলা আছে। আর উদ্ধার হওয়া অস্ত্র-গুলি তারা মিরসরাইয়ে বিক্রি করতে নিয়ে যাচ্ছিল।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৯ মার্চ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের নিচতলায় উপর্যুপরি ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্র সোহেলকে খুন করা হয়। এ মামলায় গত ৬ মার্চ শামীমকে গ্রেফতার করে চকবাজার থানা পুলিশ। এক মাস আগে জামিনে মুক্তি পায় শামীম। সে মিরসরাইয়ের পূর্ব শাহের খালী উজির আলী ভুইয়ার বাড়ির আবুল কালাম আজাদের ছেলে।

এ মামলায় গত ১২ জুন সোহেল হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অভিযোগপত্রে আসামির তালিকায় শামীমের নামও আছে।