সোস্যাল মিডিয়া আড্ডা

প্রকাশ:| শনিবার, ২৪ মে , ২০১৪ সময় ১০:২৫ অপরাহ্ণ

সোস্যাল মিডিয়া আড্ডারাঙামাটি জেলা প্রশাসন এর সম্মেলন কক্ষে আয়োজিত সোস্যাল মিডিয়া আড্ডায় এই অভিমত ব্যক্ত করেন সোস্যাল মিডিয়ার সাথে সংযুক্ত এইসব কর্মজীবি ও পেশাজীবি।
সরকারের সাথে জনগণকে সম্পৃক্ত করতে তথ্য প্রযুক্তিকে কাজে লাগানো হচ্ছে। সেবা প্রদানে জনগণের মতামত নিয়ে নাগরিক সেবা আরো উন্নত করতে সোস্যাল মিডিয়াকে গুরুত্ব দিচ্ছে সরকার। সামাজিক যোগাযোগের মাধ্যেমে সহজে সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের আওতায় বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে।

এসব উদ্যোগে সরকারী কর্মকর্তাদের পাশাপাশি জনগণও অধিক হারে সম্পৃক্ত হচ্ছে বলে অভিমত ব্যক্ত করেছেন রাঙামাটি জেলায় বিভিন্ন স্তরে কর্মরত কর্তা ব্যক্তিরা।

আড্ডায় জানানো হয় বর্তমানে ২৫ হাজার সরকারী কর্মকর্তা সোস্যাল মিডিয়ার মাধ্যমে সেবা দানে নিয়োজিত এবং ১০/১২ জেলায় ফেসবুকের মাধ্যমে সেবা কার্যক্রম চালাচ্ছে সরকারের সংশ্লিষ্ট প্রশাসন।

অনুষ্ঠানে বক্তারা রাঙামাটি জেলা প্রশাসনের ফেইসবুকের মাধ্যমে সেবা প্রদানের প্রশংসা করে বলেন এটি একটি যুগান্তকারী উদ্যোগ। সোস্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে জনগণের দোরগোরায় সেবা পৌঁছে দেয়ার ক্ষেত্রে রাঙামাটি জেলা মডেল হিসেবে কাজ করবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রেগামের আওতায় রাঙামাটিতে শনিবার অনুষ্ঠিত সোস্যাল মিডিয়া আড্ডা নামক এক মনোমুগ্ধকর আলোচনা সভায় এসব বক্তব্য উঠে আসে বক্তাদের কাছ থেকে। নাগরিক সেবার উদ্ভাবন হিসেবে এ আড্ডার আয়োজন করে রাঙামাটি জেলা প্রশাসন, মন্ত্রী পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ-টু-আই প্রোগ্রাম।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ আড্ডায় সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের উপ সচিব সানাউল্লাহ, প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সমন্বয়ক মানিক মাহমুদ।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ডঃ মুস্তাফিজুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার রুমানা রহমান শম্পা, রাঙামাটি প্রেসকাবের সভাপতি সুনীল কান্তি দেসহ জেলা বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, স্কুলের প্রধান শিক্ষক, এনজিওকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, ফেইসবুক ইউজার ও জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মী।

অনুষ্ঠানের শুরুতে সোস্যাল মিডিয়া আড্ডার গুরুত্ব নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সমন্বয়ক মানিক মাহমুদ ও রাঙামাটি জেলা প্রশাসনের ফেইসবুকের কার্যক্রম এবং পরিকল্পনা নিয়ে উপস্থাপনা করেন সহকারী কমিশনার নাজমুল ইসলাম।

আড্ডায় অংশ নিয়ে মুক্ত আলোচনায় বক্তারা জেলা প্রশাসনের ফেসবুক পেজের বিভিন্ন কার্যক্রম ও দিক নিয়ে পরামর্শমূলক বক্তব্য তুলে ধরেন। জেলা প্রশাসনে কর্মকর্তারা ফেসবুক পেজের মাধ্যমে সেবার মান বৃদ্ধি ও এর কার্যক্রম আরো প্রসারিত করা প্রত্যয় ব্যক্ত করে জেলার সর্বস্তরের নাগরিকদের সহাযোগিতা কামনা করেন।