সৈয়দ আফিফ উদ্দিন আল জিলানি চট্টগ্রামে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৩০ মে , ২০১৮ সময় ১০:১২ অপরাহ্ণ

মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের ৩৩তম বংশধর ও বড়পীর হজরত আবদুল কাদের জিলানির (রা.) ১৯তম বংশধর সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানি বুধবার (৩০ মে) সকালে চট্টগ্রামে এসেছেন।

রাতে তিনি চট্টগ্রামের বিশিষ্ট আলেমদের সঙ্গে পিএইচপি হাউসে মতবিনিময়কালে বলেন, অলি-বুজুর্গদের দরবারে সত্যিকারের তাসাউফের চর্চা হয়। মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের আর্দশ মনেপ্রাণে আমাদের অনুসরণ করতে হবে। তার নির্দেশিত পথ অনুশীলন করলে আমরা এজগতে ও পরজগতে সফল হতে পারবো এবং এ পথই তাসাউফের শিক্ষা দেয়।

বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সুফি মিজান বলেন, মুসলমানদের জীবনে সবচেয়ে বড় জিনিস হলো মনেপ্রাণে মোমেন হওয়া। একজন প্রকৃত মোমেন আল্লাহর কাছে সর্বাধিক প্রিয়।

সকালে চট্টগ্রাম বিমানবন্দরে অতিথিকে স্বাগত জানান পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান। তার সঙ্গে আছেন মিশরের শ্রেষ্ঠ কারি আহমদ রিদওয়ান, শ্রীলংকার কলম্বোর হারুন কাদের ও মাওলানা হানিফ এবং সিঙ্গাপুরের আনোয়ার শিবলী রয়েছেন।

সৈয়দ আফিফ উদ্দিন আল-জিলানী বৃস্পতিবার (৩১ মে) পিএইচপি পরিবার আয়েজিত দুটি মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরদিন শুক্রবার (১ জুন) কলম্বোর উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবেন।