সৈয়দপুর হাসান-শাহিনুর একাডেমি

প্রকাশ:| বুধবার, ১৬ আগস্ট , ২০১৭ সময় ১২:০০ পূর্বাহ্ণ

 

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান-এর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতিয় শোক দিবস ২০১৭ উপলক্ষে বোয়ালখালীর সৈয়দপুর হাসান-শাহিনুর একাডেমির উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
১৫ আগষ্ট মঙ্গলবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আহমেদ বলেন স্বাধীনতার মহান স্থপতি , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতি হিসেবে বিশ্ব দরবারে আমাদের আত্ম পরিচায় প্রতিষ্ঠা করেছেন । তিনি একটি শোষনমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন ।
আলোচনায় অংশগ্রহন করেন আজিজুল হক, সালাউদ্দিন আহমেদ্, নয়ন ধর, সামশুদ্দিন আহমেদ ও হোসনা বেগম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন মোহাম্মদ বোরহান শরীফ।
রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন দশম শ্রেণীর বিবি হালিমা ২য় স্থান অর্জন করেন অষ্টম শ্রেণীর আনিকা বুশ্রা ৩য় স্থান স্থান অর্জন করেন অষ্টমে ্শ্রণীর র্কুরাতুল আঈন ।
চিত্রাঙ্কন প্রতিযোগিতা ‘ক’ বিভাগে ১ম স্থান অর্জন করেন ৩য় শ্রেণির আতাহার আল্ ফিদা ও ৪র্থ শ্রেণির সামান্তা বড়ুয়া , ২য় স্থান অর্জন করেন ৪র্থ শ্রেণির কাজি জান্নাতুল আদ্নি ও ২য় শ্রেণির মেহ্রাব বিন মাহিন , ৩য় স্থান অর্জন করেন প্রথম শ্রেণীর ইমরান শরিফ ও ২য় শ্রেণির খাসাহিমন ইসলাম ।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘খ’ বিভাগে ১ম স্থান অর্জন করেন সপ্তম শ্রেণীর নাঈম উদ্দিন , ২য় স্থান অর্জন করেন সপ্তম শ্রেণীর মাকসুদুল আসল , ৩য় স্থান অর্জন করেন ৫ম শ্রেণীর রাইসাদ আল জায়েন ও ৭ম শ্রেণীর নাবিদ নূর আবরার ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন একাডেমির অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আহমেদ।