সেল্ফ এইড-এর ভোক্তা অধিকার দিবস উদ্যাপন

প্রকাশ:| বুধবার, ১৫ মার্চ , ২০১৭ সময় ১১:২৭ অপরাহ্ণ

১৫ মার্চ বুধবার বিকাল ৩ টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছাসেবী ভোক্তা ও মানবাধিকার সংগঠন-সেল্ফ এইড-এর ভোক্তা অধিকার সচেতনতা ও গবেষণা প্রকল্প ‘বাংলাদেশ ভোক্তা অধিকার কমিশন’ এর উদ্যোগে নিরাপদ খাদ্যের নিশ্চয়তা বিধানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সংশোধন ও ভোক্তা অধিকার সংরক্ষনের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবিতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষে চট্টগ্রাম ডিসি হিল থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
উক্ত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএসটি.সি’র উপাচার্য অধ্যাপক ডা: প্রভাত চন্দ্র বড়–য়া। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান।
সেল্ফ এইড-এর প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী ও ভোক্তা অধিকার-এর মহাসচিব নক্শাবিদ কে.জি.এম সুবুজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রনজিত রক্ষিত, কলামিস্ট অধ্যাপক মাসুম চৌধুরী, আমিনুল হক বাবু। এছাড়া উক্ত র‌্যালি ও আলোচনা সভায় ৪১টি ওয়ার্ড কমিটির প্রতিনিধি ও ১০টি থানার কমিটির প্রতিনিধি উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ভোক্তা অধিকার সুরক্ষায় জনসচেতনতা জরুরী। ওয়ার্ড ও থানা কমিটির সদস্যদের নিজ নিজ অবস্থান থেকে সচেতনতায় কাজ করার আহ্বান।
সভায় ভোক্তা অধিকারের মহাসচিব কেজিএম সবুজ বলেন, ভোক্তা অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে চট্টগ্রামের ৪১ টি ওয়ার্ড এবং ১২টি থানা এলাকায় ভোক্তা অধিকার বিষয়ক কর্মকাণ্ডে স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় সরকারী সংস্থা সমূহকে তথ্য দিয়ে সহায়তা করতে প্রস্তুত বাংলাদেশ ভোক্তা অধিকার কমিশন।