সেরা স্টলের পুরস্কার পেয়েছে চট্টগ্রাম জেলা পরিষদ

প্রকাশ:| বুধবার, ১১ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:০৩ অপরাহ্ণ

উন্নয়ন মেলায় স্টলের ধরন ও মানের ভিত্তিতে তিনটি স্টলকে পুরস্কৃত করা হয়েছে। এতে সেরা স্টলের পুরস্কার পেয়েছে চট্টগ্রাম জেলা পরিষদ। চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় ৯৫টি প্রতিষ্ঠানের ১০৭টি স্টল ছিল।
দ্বিতীয় সেরা স্টলের পুরস্কার পেয়েছে পানি উন্নয়ন বোর্ড, তৃতীয় হয়েছে কৃষি সম্প্রসারণ অধিপ্তর। বিশেষ পুরস্কার পেয়েছে বিমান বাহিনী।

নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের অনুশীলন মাঠে বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় উন্নয়ন মেলার সমাপনী দিনে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে সমাপনী দিনের সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. খোরশেদ আলম, মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার মোজাফফর আহমদ।

সেরা স্টলের সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দীপক রঞ্জন অধিকারী, সচিব শাব্বির ইকবাল ও নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান।

সেরা স্টল নির্ধারণের বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান মুক্ত বলেন, জেলা প্রশাসনের উন্নয়ন মেলায় এবার ৯৫টি প্রতিষ্ঠানের ১০৭টি স্টল অংশ নিয়েছে। মেলায় আশা দর্শনার্থীদের আকর্ষণ, স্টলের ডেকোরেশন, ধরন, মানের বিষয়ের ভিত্তিতে তিনটি প্রতিষ্ঠানকে সেরা নির্বাচিত করা হয়েছে এবং একটি বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছে বিমান বাহিনী।

এবারের উন্নয়ন মেলায় চট্টগ্রাম জেলা প্রশাসন ৩ দিনব্যাপী নানান অনুষ্ঠানমালার আয়োজন করেছিল। এরমধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক সেমিনার, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিমান বাহিনী, নৌ বাহিনী, পুলিশ বাহিনী, চেম্বার অব কমার্স, জেলা প্রশাসন, চসিক, সিডিএ, জেলা পরিষদ, পাসপোর্ট অধিদপ্তর, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস, বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, কৃষি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, পানি উন্নয়ন বোর্ড, সমাজসেবা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জাতীয় সঞ্চয় অধিদপ্তর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, কোডেক প্রভৃতি প্রতিষ্ঠানের স্টল ছিল।


আরোও সংবাদ