সেবা সপ্তাহ উপলক্ষে রেলের নানা উদ্যোগ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১৯ মার্চ , ২০১৮ সময় ১১:৪২ অপরাহ্ণ

পরিবহন খাতে দেশের সবচেয়ে বড় সংস্থা বাংলাদেশ রেলওয়ের বিশেষ সেবা সপ্তাহ মঙ্গলবার (২০ মার্চ) থেকে শুরু হচ্ছে। চলবে ২৫ মার্চ পর্যন্ত। এ উপলক্ষে যাত্রীসেবা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টেশনে শোভাযাত্রার মধ্য দিয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করবেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ ফারুক আহমেদ। এরপর আলোচনা সভা ও যাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন রেলের শীর্ষ কর্মকর্তারা।

জিএম ফারুক আহমেদ বাংলানিউজকে জানান, সেবা সপ্তাহ উপলক্ষে রেলের শীর্ষ কর্মকর্তারা রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে অবস্থান করবেন। এসময় তারা গণশুনানি করবেন। এরই মধ্যে অনেকেই ঢাকা, সিলেটসহ বিভিন্ন এলাকায় চলে গেছেন।

জানা গেছে, রেলের সেবা সপ্তাহ উপলক্ষ্যে সকল আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেনের কোচের ভেতরের আসন ও পর্দা পরিস্কার, ফ্যান সচল, টয়লেট পরিচ্ছন্ন রাখা হবে। স্টেশন এপ্রোচ রোড, প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন ও হকারমুক্ত রাখা, যেসব স্টেশনে সুপেয় পানির ব্যবস্থা আছে সেখানে পানির প্রাপ্যতা নিশ্চিত করা, সকল ট্রেন টাইমটেবল অনুযায়ী পরিচালনা, রাতে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা, ছাদে ওঠা প্রতিরোধ, বিশ্রামাগারের আসবাব পরিস্কার, বাতি, ফ্যান, এসি চালু রাখা, যাত্রীদের দ্রুত টিকেট প্রাপ্তি নিশ্চিত করা এবং কালোবাজারি রোধসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়া গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে প্রতিবন্ধী ও অসুস্থ যাত্রীদের জন্য হুইল চেয়ার, ট্রলি নিশ্চিত করা, যাত্রীদের যে কোন অভিযোগ গার্ড, স্টেশন মাস্টার ও সেবা সপ্তাহ উপলক্ষে গঠিত টাস্কফোর্স তাৎক্ষণিকভাবে ব্যবস্থা করবেন।


আরোও সংবাদ