সেন্ট মেরীসকে কারণ দর্শানোর নোটিশ জেলা প্রশাসনের

প্রকাশ:| সোমবার, ৯ নভেম্বর , ২০১৫ সময় ১১:৫০ অপরাহ্ণ

ঐতিহ্যবাহী সেন্ট মেরীস স্কুল কর্তৃপক্ষকে চরম অনিয়ম’র জন্যে কারণ ‘দর্শাতে চিঠি দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। নীতিমালা না মেনে মাত্র ১ দিনে কেজি শ্রেণির ভর্তি ফরম বিক্রি করায় ‘কেন একাডেমিক স্বীকৃতি ও পাঠদান বাতিলের জন্য মন্ত্রণালয়ে লেখা হবে না’ তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন জানান, বেসরকারি স্কুল/স্কুল অ্যান্ড কলেজ, মাধ্যমিক, নিম্নমাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে শিক্ষার্থী ভর্তি নীতিমালা ২০১৫ এর ৮(খ) অনুচ্ছেদে ভর্তি ফরম বিতরণের জন্য ন্যূনতম ৭ দিন সময় দিতে কিন্তু সেন্ট মেরীস স্কুল কর্তৃপক্ষ মাত্র এক দিন তা-ও সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভর্তি ফরম বিক্রি করেছে। ফলে আগ্রহী অভিভাবকদের আগের দিন বিকাল থেকে লাইনে দাঁড়িয়ে রাতভর দুর্ভোগ পোহাতে হয়েছে। তাই সেন্ট মেরীস স্কুলের প্রধান শিক্ষককে নোটিশ দিয়েছি কেন তাদের একাডেমিক স্বীকৃতি ও পাঠদান বাতিল করা হবে না জবাব দেওয়ার জন্য।

তিনি বলেন, ডিজিটাল দেশে এ রকম মধ্যযুগীয় নিয়ম মেনে নেওয়া যায় না। সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আইন, বিধি, নীতিমালা মানতে হবে। এ ব্যাপারে সচেতনতা সৃষ্টির জন্য বৃহস্পতিবার (১২ নভেম্বর) সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে নিয়ে মতবিনিময় করা হবে।