সেন্টমার্টিনে ঘূর্নিঝড় “কোমেন”র ধ্বংসযজ্ঞ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ জুলাই , ২০১৫ সময় ০৯:০৯ অপরাহ্ণ

সেন্টমার্টিনে ঘূর্নিঝড় “কোমেন” এর ধ্বংসযজ্ঞ। যা পূর্বের ২০০ বছরকে হার মানিয়েছে ঘূর্নিঝড় কোমেন।
সেন্টমার্টিন
গতকাল সন্ধা ৭ টা হতে হালকা বাতাস ও বৃষ্টি হলেও রাত ১১টার পর হতে বাতাসের তীব্রতা ভেড়ে যায়, যা এখনো কমছেনা বলছেন আবহাওয়া অফিস। রাতের প্রবল বাতাসের আঘাতে উড়ে যায় সেন্টমার্টিনের ৯০ ভাগ ঘরবাড়ী,বড় ছোট সব গাছ গাছালি ভেঙ্গে পড়ে মানুষের বাড়িতে, আবার উড়ে গিয়ে সমুদ্রে।

আজ সকাল ৬টায় গাছচাপা পড়ে একজনের মৃত্যুহয়। আহত হয় প্রায় ৩০ জন। মৃত ব্যক্তি সেন্টমার্টিন পশ্চিম পাড়ার মোঃ ইসলাম (৫০) । স্থানীয় লোকজন ইসলামকে আশ্রয় কেন্দ্র নিয়ে যায়। মৃত ব্যক্তিকে এখনো দাফনকাজ সম্পন্ন করার পরিবেশ সৃষ্টি হয়নি বলে জানান তার ভাই নজির আহমদ।

আশ্রয় কেন্দ্রে দুদিন ধরে অবস্থানরত সেন্টমার্টিন বাসী অনাহারে দিন গুনছে। পানি ও খাবারের অভাবে শত শত ছোট্র শিশুদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠছে।
বাতাসে ভাসছে ধারালো টিনের অংশ, ভেঙ্গে পড়ছে গাছ পালা ভয়ে সবাই স্বেচ্চা বন্দি । আশপাশের দোকানের শুকনো খাবার প্রায় শেষ হয়ে গেছে বললেন দ্বীপের দোকানদার হামিদ হোসেন।

প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলাকায় এলাকায় খাবার সরবরাহ করা হবে, আবহাওয়ার পরিস্থিতি ভাল না হওয়ার কারণে বাইরে বের হওয়া সম্ভব হচ্ছেনা।
সেন্টমার্টিন দ্বীপের অনাহারী মানুষের সরকারী,বেসরকারি সাহায্যের জন্য রয়েছে উন্মুখ হয়ে।
f


আরোও সংবাদ