সেনা সদস্যদের প্রচেষ্ঠায় চলাচলের রাস্তা পেলো কাউখালীবাসী

mirza imtiaz প্রকাশ:| মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:২৫ পূর্বাহ্ণ

দীর্ঘ একটি বছর অবর্ণনীয় দূর্ভোগের পর অবশেষে রাঙামাটিস্থ সদর সেনা জোনের সদস্যদের আন্তরিক প্রচেষ্ঠায় আবারো চলাচলের উপযোগী রাস্তা পেলো কাউখালীবাসী। কাউখালী উপজেলাধীন রাঙামাটি সদর সেনা জোনের অধীনস্থ ঘাগড়া ইউনিয়নের কাউখালী-চেলাছড়া-ঘাগড়া বাজারের সাত কিলোমিটার দীর্ঘ এই সংযোগ সড়কটি তৈরি করা হয়েছিলো ২০০৬ সালে।

জীপ-সিএনজি হতে শুরু করে অন্যান্য ছোট ছোট যানবাহনসহ মাঝারী ধরণের ট্রাক চলাচলের উপযোগী এই রাস্তাটি ব্যবহার করে প্রতিদিন অন্তত ৩ হাজার মানুষ তাদের উৎপাদিত নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়সহ নানান প্রয়োজন মেটায়। বলতে গেলে সামাজিক, অর্থনৈতিক ও শিক্ষা হ্মেত্রে কাউখালী উপজেলার জনসাধারণের জন্য বিশেষ ভূমিকা পালন করে আসছে গুরুত্বপূর্ন এই সড়কটি।

.
গত ১ বছর যাবৎ মাত্রারিক্ত বৃষ্টিপাত, ভূমিধ্বস এবং পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকার কারণে রাস্তাটি চলাচলের জন্য অনুপযোগী ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যার ফলে স্থানীয় জনগণের চলাচল ও শিহ্মার্থীদের স্কুলে যাতায়াত ব্যাপক ভাবে বাধাগ্রস্থ হচ্ছে। ঝুঁকিপূর্ণ এই রাস্তা দিয়ে চলতে গিয়ে অনেকে দূর্ঘটনার শিকার হচ্ছেন।

স্থানীয় জনসাধারণসহ বিদ্যালয়গামী শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে রাঙামাটি সদর জোনের তত্ত্বাবধানে নিরাপত্তাবাহিনীর সদস্যদের সমন্বিত প্রচেষ্টায় গত ০৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখ হতে উক্ত গুরুত্বপূর্ন রাস্তাটি মেরামত এবং সংস্কারের কাজ শুরু করে সদর সেনাজোন।

.
রাঙামাটি সদর জোন কর্তৃপক্ষ জানান, শীঘ্রই এই সড়কটি জনসাধারনের পাশাপাশি মাঝারি আকারের যানবাহন চলাচল উপযোগি হবে। বিদ্যালয় শিক্ষার্থীদের পাশপাশি এই সড়ক দিয়েই কাউখালী-চেলাছড়াসহ আশে-পাশের এলাকাগুলোতে উৎপাদিত কৃষিজপণ্য সহজে পরিহবণ করে বাজারজাত করতে পারবে স্থানীয়রা। ফলে ঘাগড়া ইউনিয়নের অধীনস্থ বিভিন্ন পাড়াসমূহের যোগাযোগ ব্যবস্থা উন্নততর হওয়ার পাশাপাশি উক্ত এলাকার জনসাধারনের জীবনযাত্রার মান উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন সদর জোন কর্তৃপক্ষ।


আরোও সংবাদ