সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এক ইফতার

প্রকাশ:| সোমবার, ৭ জুলাই , ২০১৪ সময় ১১:৪২ অপরাহ্ণ

সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এক ইফতারবাংলাদেশ সশস্ত্র বাহিনী আজ সোমবার যৌথভাবে ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর সদস্য এবং অন্যান্য বিশিষ্ট অতিথিদের বিভিন্ন টেবিল ঘুরে দেখেন এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ও তাদের কুশলাদি জানতে চান।

অনুষ্ঠানে জাতির অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা এবং সশস্ত্র বাহিনীর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের বর্বরোাচিত হত্যাকান্ডে অপরাপর শহীদ, মহান মুক্তিযুদ্ধে শহীদ ও সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

ইফতার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, আলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পরিকল্পনামন্ত্রী এ এইচ এম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, আইনমন্ত্রী আনিসুল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, রেলওয়ে মন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারি ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক উপস্থিত ছিলেন।

এ ছাড়া কূটনৈতিক কোরের প্রধান সায়ের মোহাম্মদ, প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ, ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা, যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট জি গিবসন, প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি এ কে এম শামীম চৌধুরী, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, রাজনীতিবিদ, কূটনীতিকবর্গ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী সেনাকুঞ্জে এসে পৌঁছলে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, তিন বাহিনীর প্রধানগণ এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার তাঁকে স্বাগত জানান।