জিহাদকে উদ্ধারের জন্য…

প্রকাশ:| শুক্রবার, ২৬ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:৫২ অপরাহ্ণ

রাজধানীর খিলগাঁওয় কলোনি মাঠের ‍পাশে পরিত্যক্ত পানির পাম্পের আটকা পড়া শিশুটিকে উদ্ধারে গর্তের ভেতরে নামছেন ফায়ার সার্ভিসের কর্মী বশির আহমেদ। এর আগে তিনি রানা প্লাজায় ধসে ধ্বংসস্তূপে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে সাহায্য করেছিলেন।

এদিকে বিকেল সাড়ে চারটার দিকে শিশু জিহাদ আটকা পড়লেও রাত ১২টা পর্যন্ত তাকে উদ্ধার করা যায়নি। ক্রেন দিয়ে পাইপ তোলার পর কেটেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।
Screenshot_11
শুক্রবার (২৬ ডিসেম্বর) ঘটনাস্থলের ডিরেক্টর অপারেশন মেজর একেএম শাকিল নেওয়াজ দমকল বাহিনীর বর্তমান তৎপরতার এ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ক্রেনদিয়ে পাইপ তুলে কেটে ফেলা হয়েছে। এর মধ্যে একটি পাইপ তুলেও ফেলা হয়েছে। যেকোনো উপায়ে আমরা তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাইপটি চওড়ায় খুব কম হওয়ায় ভেতরে কাওকে পাঠানো যাচ্ছে না।

তিনি আরও বলেন, এর আগে রশি ফেলে নানাভাবে তাকে উদ্ধারের চেষ্টা করা হয়েছে। কিন্তু সে বেশ দুর্বল হয়ে পড়ায় তাকে তোলা যায়নি।

আমরা সাড়ে ৯টার দিকেও শিশুটির আওয়াজ শুনেছি, তার সঙ্গে নানাভাবে কথা বলার চেষ্টা চলছে। তাকে খাবার ও অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। দমকল বাহিনীর কর্মীদের পাঠানো রশি ধরে সে সাড়া দিচ্ছে বলে জানান তিনি।

জানা যায়, গর্তটি গত এক-দেড় বছর ধরে পাইপটি পরিত্যক্ত ছিল।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, আমরা মনে প্রাণে চাচ্ছি, শিশুটি উদ্ধার হোক। তার যত চিকিৎসা লাগে আমরা ব্যবস্থা করব।

এর আগে, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় বন্ধুদের সঙ্গে খেলার সময় দুর্ঘটনাবশত জিহাদ (৪) নামে ওই শিশুটি পরিত্যক্ত গর্তের খোলামুখ দিয়ে ৪শ’ ফুট নিচে পড়ে যায়।