সেই ছাত্রলীগ নেতার শাস্তি চায় ছাত্র ও যুব ইউনিয়ন

প্রকাশ:| শুক্রবার, ৭ অক্টোবর , ২০১৬ সময় ০৭:৩৯ অপরাহ্ণ

দেশে একের পর এক হত্যা-খুন, নারী-শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। নির্যাতনকারীদের যথাযথ আইনের আওতায় আনা হচ্ছে না। দীর্ঘদিন থেকে বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠছে, তারই ধারাবাহিকতায় এমসি কলেজের শিক্ষার্থী খাদিজাকে হামলার শিকার হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করতে হচ্ছে। বিচারহীনতার এ সংস্কৃতি অব্যাহত থাকলে দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। অবিলম্বে খাদিজার ওপর হামলাকারী ছাত্রলীগের সেই সন্ত্রাসীসহ তনু, মিতু, আফসানা, রিশার হত্যাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

%e0%a6%b8%e0%a7%87%e0%a6%87-%e0%a6%9b%e0%a6%be%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%b2%e0%a7%80%e0%a6%97-%e0%a6%a8%e0%a7%87%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4কলেজছাত্রী খাদিজার ওপর হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলের বিচার দাবিতে বাংলাদেশ যুব ইউনিয়ন ও ছাত্র ইউনিয়নের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

শুক্রবার (০৭ অক্টোবর) বিকেলে নগরীর চেরাগি পাহাড় মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, একের পর এক বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনায় বাস্তবে দেশে আজ এক শ্বাসরুদ্ধকর পরিবেশ চলছে, একের পর এক নারী নির্যাতন এবং হত্যার ঘটনা ঘটলেও এসব ঘটনায় প্রশাসনের নির্বিকার থাকা এবং কোনো হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় সারা দেশে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠেছে।

শুধু তাই নয় সরকার এবং প্রশাসন বিভিন্নভাবে এই ঘটনার সাথে জড়িতদের আড়াল করার চেষ্টা করছে। একদিকে যেমন অপরাধীরা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় শাস্তির আওতার বাইরে থাকছে, অন্যদিকে চলছে আত্মকেন্দ্রিক ভোগবাদী সংস্কৃতির ব্যাপক প্রচার, যার ফলে নারীরা সর্বত্র নিপীড়নের শিকার হতে হচ্ছে। নারীর প্রতি এই সহিংস মনোভাব বাস্তবে সমাজ মানসিকতারই একরকম বহিঃপ্রকাশ। তাই সবাইকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য রিপায়ন বড়ুয়ার সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকাদার, সাবেক ছাত্রনেতা রবিউল হোসেন, রাশিদুল সামির, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সহ-সাধারণ সম্পাদক নাবিলা তানজিনা, সাংগঠনিক সম্পাদক জাবেদ চৌধুরী প্রমুখ।