সূচনাতে জামালের মান বাচাঁলেও রাসেল ধরাশয়ী বারিধারার কাছে!

প্রকাশ:| রবিবার, ২৪ জুলাই , ২০১৬ সময় ১১:৩০ অপরাহ্ণ

বিপিএল ফুটবল
বহুল আলোচিত বাংলাদেশ ফুটবলের ৯ম আসরটি বানিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ২৪ জুলাই রোববার বিকেল সাড়ে ৪টায় আরামবাগ ও শেখ জামালের ম্যাচ দিয়ে শুরু হয় । ম্যাচের ১৬ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটনের গোলে এগিয়ে যায় শেখ জামাল। বক্সের মাঝামাঝি স্থান থেকে নেন ডান পায়ের জোরালো শট। আরামবাগ গোলরক্ষক মিটুল হাসান বল রোখার চেষ্টা করেও পারেননি। ১-০তে লিড নেয় দেশের সবচেয়ে সফল ক্লাবটি।লিড নেয়ার পর শেখ জামাল আক্রমণের ধার বাড়িয়ে দেয়। ২২ মিনিটে ফ্রি কিক থেকে ভালোই শট নিয়েছিলেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবো। কিন্তু আরামবাগ গোলরক্ষক মিটুল হাসান ফিস্ট করে বিপদমুক্ত করেন। ৪১ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেতে পারত শেখ জামাল। সহজ সুযোগ নষ্ট করেন ল্যান্ডিং ডারবো। জোরে মারতে গিয়ে বল তুলে দেন ক্রসবারের ওপর দিয়ে।বিপিএল ফুটবল ২
দ্বিতীয়ার্ধে চিত্র পাল্টে যায়। যেখানে ঘর গুছানোর পাশাপাশি আক্রমণও করেছে আরামবাগ। শেষ চমকটা দেখায় তারা ইনজুরি টাইমে। ৯২ মিনিটে মনসুর আমিনের ক্রসে ছোট বক্সের ওপর থেকে ভলি শটে আরামবাগকে সমতায় ফেরান ফরোয়ার্ড মো: আবদুল্লাহ। ম্যাচ হয় ড্র।
গোল শোধ হবার শেষ দিকে মেজাজ হারিয়ে উত্তপ্ত বাদানুবাদে জড়িয়ে পড়েন আরামবাগের নাইজেরিয়ান ডিফেন্ডার ইসা ইউসুফ ও শেখ জামালের ডারলিংটন। ফলে রেফারি লাল কার্ড দেখায় ডারলিংটন ও ইসা ইউসুফ কে। দুই দলই ১০ জনের দলে পরিণত হয়ে শেষ পর্যন্ত ১পয়েন্ট করে নিয়ে মাঠ ত্যাগ গত দুই বারের চ্যাম্পিয়ন শেখ জামালএবং জায়েন্ট আরামবাগ কেসি।
উদ্বোধনী দিনে সন্ধ্যায় ৭.৩০মিঃ ২য় ম্যাচে অপর শক্তিশালী টিম শেখ রাসেল০-১গোলে নবাগত লিগে নাম লিখানো দল উত্তর বারিধারা ফুটবল টিমের কাছে ধরাশয়ী হয়ে পয়েন্ট হারিয়েছে।ম্যাচের দ্বি-অর্ধ বারিধারার মিড ফিল্ডার সুবজের পেলান্টি গোল করে উপস্থিত২/৩হাজার দর্শকে ভাবিয়ে দেন।
চট্রগ্রাম আসরের প্রথম ২টি ম্যাচেই একই গোত্রের দুই টিমের ভরাডুবি স্টেডিয়াম পাড়ায় মূখরোচক হয়ে উঠেছে।
এর আগে বিকেল ৪টায় বেলুন উড়িয়ে বিপিএল চট্রগ্রাম আসরের উদ্বোধন করেন বাফুফের সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শীদী,এসময় স্পন্সর প্রতিষ্টানের এমডি তরফদার রুহুল আমিন,ভ্যানু ব্যবস্থাপক কমিটির সৈয়দ শাহাবুদ্দিন শামিম,মিডিয়া কমিটির আহবায়ক-আলী আব্বাস,সদস্য ও সিভিল সার্জন ডাঃ আজিজুর রহমান সহ ক্রীড়া সংগঠক বৃন্দ।


আরোও সংবাদ