‘‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে জনসাধারনের মধ্যে সংশয়’’

প্রকাশ:| শনিবার, ২৬ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:০৮ অপরাহ্ণ

জনসাধারণে সংশয়ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে সরকার ও সরকারি দল ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় পৌরসভা নির্বাচন মনিটরিং সেল’র সদস্য সচিব গোলাম আকবর খোন্দকার।

তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে জনসাধারনের মধ্যে সংশয় দেখা দিয়েছে, জনসাধারণ আধৌ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কিনা তা অনিশ্চিত হয়ে পড়েছে।

নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ পুতুলের মতো আচরণ করছে অভিযোগ করে তিনি বলেন, পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতিকের বিজয় যেন ছিনতাই না হয়, সেজন্য দলীয় নেত কর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শনিবার রাঙ্গামাটি পৌরসদরে বিএনপি’র মেয়র প্রার্থী সাইফুল ইসলাম ভুট্টোর সমর্থনে আয়োজিত নির্বাচনী পথ সভায় প্রধান অথিতির বক্তব্য এসব কথা বলেন তিনি।

রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রিয় যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, ভোটের দিন ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্র ত্যাগ না করে কেন্দ্রে অবস্থান করে ধানের শীষ প্রতীকের বিজয় নিয়ে বাড়ি ফিরতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে মেয়র প্রার্থী সাইফুল ইসলাম ভুট্টো, কেন্দ্রিয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট দিপেন দেওয়ান, কেন্দ্রিয় বিএনপির সদস্য মাহবুবুর রহমান শামীম, রবীন্দ্র লাল চাকমা, কর্নেল (অব) মনিষ দেওয়ান, অধ্যাপক ইউনুছ চৌধুরী, রাঙ্গামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।

গোলাম আকবর খোন্দকার ও সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মেয়র প্রার্থী সাইফুল ইসলাম ভুট্টোকে সাথে নিয়ে রাঙ্গামাটি পৌরসদরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য এলাক বাসীর প্রতি আহবান জানান।