সুলতানা বেগম পুরস্কার নিচ্ছেন এমপি’র হাত থেকে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর , ২০১৬ সময় ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা এবং পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখায় কক্সবাজার জেলার মহেশখালী উপজেলাতে সেরা হয়েছেন মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ সহকারী সুলতানা বেগম।  গত ১০ ডিসেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৬ উদযাপন উপলক্ষ্যে ” জয়িতা অম্বেষনে বাংলাদেশ” কায্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িকা হওয়ায় এ উপলক্ষে মহেশখালী উপজেলা সম্মোলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি তার হাতে স্বীকৃতি স্বরপ পুরস্কার তুলে দেন।
এর আগে ২০১২ সাল থেকে টানা পাঁচবার উপজেলা ও জেলার শ্রেষ্ঠ পরিবারকল্যাণ সহকারী হিসাবে নির্বাচিত হন তিনি। এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মো: আবুল কালাম, ছোট মহেশখালীর চেয়ারম্যান জিহাদ বিন আলী। মহিলা আওয়ামীলীগ নেতা মোশরফা জান্নাত, মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা প্রমূখ। জানা গেছে, মা ও শিশু পরিচর্যা এবং পরিবার পরিক্লপনা কার্যক্রমে অবদান রাখায় ২০০৭ সালে ঢাকা চীন মৈত্রীক সম্মোলন কেন্দ্রে সাবেক পরিবারকল্যাণ মন্ত্রী লুৎপুর রহমানের হাত থেকে স্বীকৃতিস্বরপ পুরস্কার নেন সুলতানা বেগম। উল্লোখ্য ২৪ ফেব্রুয়ারী ১৬ ইং গর্ভবতী মহিলাদের কিভাবে সেবা দেন ও শিশু পরিচর্যা নিয়ে সোলতানা বেগমের বিভিন্ন বিষয় নিয়ে এক ঘন্টা লাইফ সম্প্রচার করেন মাছরাঙ্গা টিভি।
সুলতানা বেগম তার এক প্রতিক্রিয়া আমাদের কক্সবাজারকে বলেন, সম্মাননা সার্টিফিকেট, সম্মাননা ক্রেস্ট, এবং আর ও অনেক মূল্যবান পুরস্কার দিয়েছেন সাদামেঠা সহজ সরল মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ও ছোট মহেশখালীর চেয়ারম্যান জিহাদ বিন আলী, তাই ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মাতারবাড়ী বাসীর পক্ষে থেকে সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি । আর ও ধন্যবাদ জানাচ্ছি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর,উপজেলা প্রশাসনও শ্রদ্ধেয় উপজেলা নিবার্হী অফিসার মোঃ আবুল কালাম স্যারকে।