সুযোগ পেলে বাংলাদেশে যাবো : ম্যারাডোনা

প্রকাশ:| মঙ্গলবার, ১৫ জুলাই , ২০১৪ সময় ০৬:২৬ অপরাহ্ণ

সুযোগ পেলে বাংলাদেশে আসার কথা বলেছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক দিয়েগো আরমান্দো ম্যারাডোনা।

‘বাংলাদেশের মানুষ আপনাকে দেখতে চায়’—তাকে একথা বলার পর জবাবে ম্যারাডোনা বলেন, সময় কম। খুব ব্যস্ত থাকি। তবে সুযোগ পেলে বাংলাদেশে যাবো।

‘আর্জেন্টিনা-ব্রাজিল ফাইনাল খেলবে’ ব্রাজিলের কোচ স্কলারির এমন মন্তব্যের বিষয়ে ম্যারাডোনার মতামত জানতে চাইলে তিনি বলেন, বিশ্বকাপে আগাম কথা বলে কোনো লাভ হয় না।

এ সময় ফাইনাল নিয়ে কিছু বল‍ার অনুরোধ করলে তিনি বলেন, আর্জেন্টিনা-জার্মানি দু’দলই ভালো খেলেছে। একটা গোলই আর্জেন্টিনাকে শেষ করে দিয়েছে।

ফাইনাল শেষে মেসিরা হোটেলে ফেরার পর তাদের সান্ত্বনা দিয়েছেন আর্জেন্টিনার ফুটবল-ঈশ্বর, এমনটাই জানালেন তার ম্যানেজার।

‘আপনি কি বাংলাদেশের নাম শুনেছেন? বাংলাদেশে আপনার কোটি কোটি ভক্ত আছে’—তাকে একথা বলার পর এ বিষয়ে ম্যারাডোনা বললেন, ও, বাআআআংলাদেশ! হুম হুম হুম। ভক্তদের অটোগ্রাফ দিতে দিতে বললেন, বাংলাদেশ চিনি। নাম শুনেছি।

বাংলাদেশের মানুষ আপনাকে ভালোবাসে। ৯৪-এর বিশ্বকাপ ফুটবলের মাঝপথে তিনি খেলতে না পারায় বাংলাদেশের অনেক মানুষ কেঁদেছিল। একথা শুনে অবাক হন ম্যারাডোনা। কোটি কোটি মানুষ আপনাকে ভালোবাসে। তারা আপনাকে দেখলে খুশি হয়।

ইত্তেফাক প্রতিনিধি সোহেল সারোয়ার চঞ্চলকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ম্যারাডোনা।

টেলিভিশনের পর্দায় দেখলে বোঝাই যায় না, শারীরিক উচ্চতা একেবারেই কম ম্যারাডোনার। এ উচ্চতা নিয়ে ফুটবল দুনিয়া কাঁপিয়ে দিয়েছেন! হয়েছেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন! বিশ্বাস হতে চায় না। এতো কম উচ্চতার শরীর নিয়ে লাফিয়ে উঠে ইংল্যান্ডের বিরুদ্ধে গোল করে বলেছেন এটা ঈশ্বরের হাত।


আরোও সংবাদ