সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম

প্রকাশ:| শনিবার, ৪ জুলাই , ২০১৫ সময় ১১:৩৯ অপরাহ্ণ

সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম
শনিবার (৪ জুলাই) সিইউজে’র ওয়েবসাইট উদ্বোধনের মধ্য দিয়ে বছরব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসবের সূচনা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

উদ্বোধনী অনুষ্ঠানে মনজুরুল আহসান বুলবুল বলেন, দেশের স্বাধীনতা আন্দোলন, স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ বিভিন্ন গণআন্দোলনে সিইউজে’র ভূমিকা আছে। পেশার মর্যাদা রক্ষার আন্দোলনের পাশাপাশি সিইউজে রাজপথেও সবসময় সক্রিয় থেকেছে। সিইউজে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে, এটা চট্টগ্রামসহ সারা দেশের সাংবাদিকদের জন্য গৌরবের।

তিনি বলেন, এরই মধ্যে সিইউজে আরও একটি যুগান্তকারী কাজ করে ফেলেছে। তারা তথ্যপ্রযুক্তিতেও নিজেদের সমৃদ্ধ করে তুলছে। সিইউজের একটি ওয়েবসাইট চালু করা হয়েছে। প্রত্যেক সদস্যকে দেয়া হচ্ছে ডিজিটাল আইডি কার্ডও। সুবর্ণজয়ন্তীতে এসে সিইউজে তথ্যপ্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে নিজেদের এগিয়ে নিচ্ছে দেখে ভাল লাগছে।

সিইউজের সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএফইউজে’র একাংশের সভাপতি রহুল আমিন গাজী, সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম প্রেসক্লাবের বর্তমান সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বক্তব্য রাখেন।

এসময় সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সাবেক মেয়র এম মনজুর আলম, নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ, পুলিশ সুপার একেএম হাফিজ আক্তারসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তা এবং সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।