সুফি মিজান ও তাহমিনা রহমান সংবর্ধিত

প্রকাশ:| শনিবার, ২৭ ডিসেম্বর , ২০১৪ সময় ১০:৪৭ অপরাহ্ণ

বিশিষ্ট সমাজসেবক শিল্পপতি রোটারিয়ান ডিজিএন ( গভর্ণর নমিনি) আলহাজ্ব সুফী মোহাম্মদ মিজানুর রহমান ও রোটারিয়ান তাহমিনা রহমান কে আজ আনুষ্টানিকভাবে সংবর্ধনা দেয়া হয়েছে। রোটারি আন্দোলনে দি রোটারি ফাউন্ডেশনের বিশেষ টাইটেল একেএসএম অর্জনের মাধ্যমে অনন্য অবদান রেখে কৃতিত্ব ও সম্মান অর্জন করায় তাদের দু’জনকে এই বিশেষ সবর্ধনা প্রদান করা হয়। এই দম্পতি রোটারি বিশ্বে প্রথম একেএসএম দম্পতি হয়ে ইতিহাস সৃষ্টি করেন। রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। আজ সন্ধ্যায় বিজিএমই ভবনের মাহাবুব আলী হলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মো: আনোয়ারুল আজিম আরিফ। এই সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান মোহাম্মদ শাহজাহান পিএইচএফ।
সুফি মিজান ও তাহমিনা রহমান সংবর্ধিতপ্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য মো: আনোয়ারুল আজিম আরিফ বলেন, সুফি মো: মিজানুর রহমান রোটারী সেবার পথ প্রদর্শক। তিনি রোটারীকে মন প্রাণ দিয়ে ভালবাসেন, রোটারীর মাধ্যমে তিনি সমাজ আলোকিত করেছেন। তাঁর সেবার আলোয় সমাজের বঞ্চিত মানুষ হয়েছে উপকৃত। তাঁর একেএসএম অর্জন বাংলাদেশের রোটারী আন্দোলনের জন্য সম্মানের। তিনি সমাজের ভাগ্যোন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। বিশ্বব্যাপী নিপীড়িত ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে রোটারিয়ানদের অবদান প্রশংসনীয়।
সংবর্ধনার জবাবে ডিজিএন সুফী মোহাম্মদ মিজানুর রহমান অনুষ্ঠানে বলেন, রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর আজকের এই সম্মাননা আগামী দিনে আমার কর্মকান্ডে উৎসাহ যোগাবে। আমি আজীবন মানুষের কল্যাণে নিেেজকে উৎসর্গ করতে চাই। আল্লাহর সর্বশ্রেষ্ঠ নেয়ামত হচ্ছে মানুষ, আর মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে পারলে মানবতা উপকৃত হবে। মানবতার কল্যাণে কাজ করার মধ্যে আত্ম সন্তুষ্টি পাওয়া যায়। যারা মানুষের কল্যাণে কাজ করে সৃষ্টিকর্তা তাঁর কল্যাণের ব্যবস্থা করেন। আর সারা বিশ্বের রোটারিয়ানরা মানবসেবার মাধ্যমে সমাজের অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়নে নিজেদের বিলিয়ে দিয়েছেন। রোটারী ইন্টারন্যাশনাল সারা বিশ্বের পোলিও নির্মূলে অবদান রেখেছে যা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। অনুরূপভাবে রোটারীর এবারের মিশন দক্ষিণ এশিয়া থেকে নিরক্ষরতা দূর করা, তা বাস্তবায়নে রোটারিয়ানদের কাজে ঝাপিয়ে পড়তে হবে।
একেএসএম অর্জন উপলক্ষে রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর উদ্যোগে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিডিজি এম এ আওয়াল, পিডিজি আবদুল আহাদ, পিডিজি এম আমিনুজ্জামান ভূইয়া, ডিজিই এবিএম ওয়াদুদ উল্লাহ, এসিসটেন্ট গভর্নর চৌধুরী ফখরুজ্জামান, জিএসআর রোটারিয়ান হারুন উর রশীদ, রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর নির্বাচিত সভাপতি রোটারিয়ান আমিন উল্লাহ, পিএইচএফ, চার্টার সেক্রেটারী রোটারিয়ান এমদাদুল আজিজ চৌধুরী, ক্লাবের পরিচালক রোটারিয়ান কায়েস চৌধুরী পিএইচএফ, রোটারিয়ান আজিজুল গণি চৌধুরী পিএইচএফ, ডা. সরফরাজ খান চৌধুরী প্রমুখ।
ক্লাবের পক্ষ থেকে সম্বর্ধিত অতিথি ডিজিএন সুফী মোহাম্মদ মিজানুর রহমান ও রোটারিয়ান তাহমিনা রহমানকে ক্রেস্ট প্রদান ও উত্তরীয় পড়িয়ে দেয়া হয়। তাছাড়া পিএইচপি পরিবারের সদস্যদের ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।