সুন্নী মতবাদের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে

প্রকাশ:| বুধবার, ১৭ জুন , ২০১৫ সময় ০৬:৫৮ অপরাহ্ণ

সুন্নী মতবাদ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানে আহলে সুন্নত ওয়াল জামাতের আকিদা পরিপন্থী মতবাদীদের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে ব্যবস্থা গ্রহণের আহবান জনান। তিনি আজ সকালে জমিয়তুল ফালাহ্ মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত আসন্ন মাহে রমজান উপলক্ষে শীর্ষস্থানীয় আলেম,ওলামা ও ইমামদের সাথে মাহে রমজানের তাৎপর্য ও ফজিলত সম্পর্কিত এক মতবিনিময় সভায় এই আহবান জানান। তিনি আলেম ওলামাদের উদ্দেশ্যে বলেন, নবী-অলি ও সুন্নী মতবাদের বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় আমাদের প্রত্যেককে এগিয়ে আসতে হবে। এ ব্যাপারে ওলামায়ে কেরামগণকে আরো বেশী সক্রিয় হতে হবে। তিনি নিজে সুন্নী আকিদায় বিশ্বাসী বলে গর্ববোধ করেন। তিনি সরকারের প্রতি রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লাম) পালনের জন্য আহবান জনান এবং এ ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার পরামর্শ দেন। তিনি সকল মসজিদ মাদ্রাসা ও ফোরকানিয়া মাদ্রাসা সমুহে সুন্নী আকিদার প্রভাব বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন এবং প্রত্যেক মসজিদে মিলাদুন্নবী পালনের বিধান চালু করার আহবান জানান। মতবিনিময় সভায় তিনি ২৭ রমজান সকল মসজিদে একই সাথে খতম তারাবি সমাপ্ত করার প্রস্তাব করেন এবং চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ মোড়ে পবিত্র কোরআন তিলাওয়াত এবং মিলাদের ক্যাসেট বাজানোর ঘোষণা দেন।
মতবিনিময় সভায় মুফতি আল্লামা কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ সুন্নী মতাদর্শ প্রচার ও প্রসারের জন্য একটি শক্তিশালী কমিটি গঠনের প্রস্তাব দেন। সভায় বক্তাগণ এই অভিমত প্রকাশ করেন যে, ২৭ রমজানে সকল মমসজিদে একই সাথে তারাবি সম্পন্ন হলে একজন মুসল্লী যে কোন মসজিদে যে কোন দিন নামাজ আদায় করতে পারবেন এবং ২৭ রমজানে খতম করা সুন্নত বলে মত প্রকাশ করেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মুফতী সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান, মুহাদ্দিস আল্লামা সোলয়ামান আনসারী, মুহাদ্দিস আল্লামা কাজী মঈনুদ্দিন আশ্রাফি, আল্লামা সৈয়দ আবু তালেব মোঃ আলাউদ্দিন, মাওলানা নুর মোহাম্মদ সিদ্দিকী, হাফেজ মাওলানা কবি আনিসুজ্জামান আল কাদেরী, মাওলানা অধ্যাপক রেজাউল করিম, মাওলানা অধ্যাপক সৈয়দ জালাল উদ্দিন আল আযহারী, মাওলানা সৈয়দ ইউনুচ রিজভী, মাওলানা আবদুল গফুর খান, হাফেজ মোহাম্মদ ওসমান গণি, হাফেজ মাওলানা মহিউদ্দিন আল কাদেরী, মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন আল কাদেরী, মাওলানা হামেদ রেযা নঈমী, মাওলানা শিব্বির আহমদ ওসমানী, মাওলানা সৈয়দ আজিজুর রহমান, মাওলানা ইউসুফ আল কাদেরী, মাওলানা মাহমুদ উল্লা ফারুকী, হাফেজ মাওলানা আহমদুল হক, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা সেকান্দর হোসেন, মাওলানা কারী আনোয়ার, মাওলানা নুরুল হক, মাওলানা এমদাদুল ইসলাম কাদেরী, হাফেজ মোহাম্মদ মহিউদ্দিন, জমিয়তুল ফালাহ্ মুসল্লী কল্যাণ সংস্থার সভাপতি আলহাজ্ব বদিউল আলম, সাধারণ সম্পাদক আলহাজ্ব আমজাদ হাজারী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট শেখ ইফতেখার সাইফমুল চৌধুরী প্রমুখ।


আরোও সংবাদ