সুন্নিপন্থী জনতাই বিশ্বে শান্তি সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত

প্রকাশ:| বুধবার, ৯ নভেম্বর , ২০১৬ সময় ০৯:০৪ অপরাহ্ণ

১২ নভেম্বর সুন্নী মহাসমাবেশের সাংস্কৃতিক উপ-কমিটির সভায় বক্তারা
%e0%a6%b8%e0%a7%81%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a5%e0%a7%80-%e0%a6%9c%e0%a6%a8%e0%a6%a4%e0%a6%be%e0%a6%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%ac%e0%a7%87

আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটির ব্যবস্থাপনায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যোনে আগামী ১২ নভেম্বর শনিবার সকাল ১০ টা হতে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ বিরুদ্ধে এবং মুসলিম বিশ্বে গণহত্যা বন্ধের দাবীতে সন্নি মহাসমাবেশ সফল করার লক্ষ্যে আজ ৯ নভেম্বর সকাল ১০ টায় নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সাংস্কৃতিক উপ-কমিটির প্রধান প্রখ্যাত নাত খাঁ শায়ের মুহাম্মদ এমদাদুল ইসলাম কাদেরী এবং উপ-কমিটির সদস্য শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাওলানা মুহাম্মদ মূখতার আহমেদ রজভী। বিশেষ অতিথি ছিলেন মাওলানা সৈয়দ মুহাম্মদ আবু নওশাদ নঈমী। প্রধান অতিথি বলেন, সমগ্র বিশ্বে সুন্নি মুসলমানরাই সংখ্যা গরিষ্ট ও সবচেয়ে শান্তিপ্রিয় জনগোষ্ঠী। ইসলাম প্রদর্শিত ও মাহাত্মা নবী অলিদের অনুসৃত ইসলামের শাশ্বত শান্তির পথ ও সত্যের উপর সুন্নিরাই যুগে যুগে প্রতিষ্ঠিত আছেন। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্রতা ও হানাহানির সঙ্গে সুন্নি মুসলমানদের দুরতম সম্পর্কও নেই। ইসলামের বৈশ্বিক ত্রাস সৃষ্টিকারী আইএস-আল কায়দা গোষ্ঠীগুলো কখনোই সুন্নি হতে পারে না, বরং ওদের বড় পরিচয় ওরা বাতিল, পথভ্রষ্ট ও সন্ত্রাসবাদী। এদের বিরুদ্ধে আগামী ১২ নভেম্বর সুন্নী মহাসমাবেশকে সকল সুন্নিজনতা দলে দলে যোগদানের মাধ্যমে সফল করতে হবে।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, শায়ের মুহাম্মদ নাছির উদ্দিন, শায়ের মুহাম্মদ জয়নুল আবেদীন, শায়ের সৈয়দ মুহাম্মদ এহসান কাদের, শায়ের মুহাম্মদ সালামত রেজা, শায়ের মুহাম্মদ মঈনুদ্দীন কাদেরী, শায়ের মুহাম্মদ সাইফুল ইসলাম,শায়ের মুহাম্মদ ওসমান গণি, মুহাম্মদ মুহাম্মদ শাকিল রেজা, শায়ের মুহাম্মদ আরিফুল ইসলাম বাধন, শায়ের মুহাম্মদ তানজিম রেজা, শায়ের মুহাম্মদ রাকিবুল হাসানসহ প্রমুখ।