সুন্দরবনে হরিণের চামড়া-মাংস জব্দ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৭ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৯:১৬ অপরাহ্ণ

সুন্দরবনে অভিযান চালিয়ে আবারও হরিণের দুটি চামড়া, দুটি মাথা ও ১৫ কেজি হরিণের মাংস জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার রাতে সুন্দরবনসংলগ্ন খুলনার দাকোপ উপজেলার কালাবগি ফরেস্ট স্টেশনের ঝনঝনিয়া খাল এলাকায় অভিযান চালিয়ে হরিণের চামড়া, মাথা ও মাংস উদ্ধার করা হয়। এ সময় কাউকে আটক করতে পারেননি কোস্টগার্ড সদস্যরা।

এরআগে গত ২ ফেব্রুয়ারি কোস্টগার্ড সুন্দরবনের কালাবগি ও সাতবাড়িয়া খালে দুটি হরিণের চামড়া একটি মাথা এবং ৬ ফেব্রুয়ারি ছোট কুমড়োকাঠি এলাকায় অভিযান চালিয়ে ২৫ কেজি হরিণের মাংস ও একটি মাথা উদ্ধার করে কোস্টগার্ড।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফট্যানেন্ট আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, চোরা শিকারিরা সুন্দরবন থেকে হরিণ শিকার করে তার মাংস লোকালয়ে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছে এই সংবাদে কোস্টগার্ড সদস্যরা সুন্দরবনসংলগ্ন খুলনার দাকোপ উপজেলার কালাবগি ফরেস্ট স্টেশনের ঝনঝনিয়া খাল এলাকায় অভিযানে যায়। তারা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে আগেই সটকে পড়ে। পরে সেখান থেকে শিকার নিষিদ্ধ হরিণের দুটি চামড়া, দুটি মাথা ও ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়।

মঙ্গলবার কোন একসময়ে চোরা শিকারিরা সুন্দরবন থেকে হরিণ শিকার করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পালিয়ে যাওয়া শিকারিদের শনাক্ত করার চেষ্টা চলছে। সুন্দরবন পশ্চিম বিভাগে জব্দ হরিণের চামড়া, মাথা ও মাংস হস্তান্তর করা হয়েছে।


আরোও সংবাদ