সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ি দখলমুক্ত

প্রকাশ:| বুধবার, ১৬ জুলাই , ২০১৪ সময় ১১:২৯ অপরাহ্ণ

সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ি দখলমুক্তউচ্চ আদালতের নির্দেশে কিংবদন্তী নায়িকা সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি ইমাম গাযযালি ট্রাস্টের কবল থেকে দখলমুক্ত করা হয়েছে। বুধবার দুপুরে বাড়িটি উদ্ধার করে সরকারি দখলে নেয়া হয়। পরে জেলা প্রশাসন বাড়িটি সিলগালা করে দেয়। এর আগে ইমাম গাযযালি ট্রাস্ট কর্তৃপক্ষ তাদের আসবাবপত্র সরিয়ে নেয়।

কয়েক বছর ধরে ইমাম গাযযালি ট্রাস্ট মহানায়িকা সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি দখল করে একটি কিন্ডারগার্টেন স্কুলে রূপান্তর করে। ২০০৯ সালের ১২ জুন পাবনার তৎকালীন জেলা প্রশাসক ইমাম গাযযালি ট্রাস্টকে উচ্ছেদের নোটিশ দেন। ওই বছরের ২২ জুন ওই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করে ইমাম গাযযালি ট্রাস্ট। ২০১১ সালে এ রিট খারিজ এবং বাড়িটি দখলমুক্ত করে সেখানে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা স্থাপনের আদেশ দেন হাইকোর্ট।

এরপর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিলের আবেদনের অনুমতি চেয়ে আপিল বিভাগে লিভ টু আপিল দায়ের করে ইমাম গাযযালি ট্রাস্ট। গত ৪ মে লিভ টু আপিল খারিজ করে দেয়ায় সরকারকে স্মৃতি সংগ্রহশালা স্থাপনে পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। অবশেষে ৩৩ বছর ঊচ্চ আদালতের নির্দেশে সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িটি দখলমুক্ত হলো।


আরোও সংবাদ