সীতাকুন্ডে শ্রমিক কোয়াটারে আগুন

প্রকাশ:| বুধবার, ১৪ জানুয়ারি , ২০১৫ সময় ০৬:২০ অপরাহ্ণ

সীতাকুন্ড
সীতাকুন্ড সংবাদদাতা: গতকাল বুধবার দুপুর ১টা ৪৫ মিনিটের সময় মারস্ টেক্সটাইলের শ্রমিক কোয়াটারে আগুন লেগে পুড়ে যায় প্রায় ২০০ শ্রমিকের শয়ন কক্ষ।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টা ৪৫ মিনিটের সময় সীতাকুন্ড উপজেলার বার আউলিয়া এলাকায় অবস্থিত মারস্ টেক্সটাইলের শ্রমিক আবাসস্থলে আগুন লেগে পুরো ২০০ শ্রমিকের থাকার ঘর পুড়ে যায়। পুড়ে যাওয়া কোয়াটারের শ্রমিকরা মিলের ভিতর কাজে থাকায় কোন শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া যায়নি।
তবে আসবাবপত্র ও অন্যান্য জিনিসের সাথে ঘটনার আগের দিন মিল থেকে পাওয়া বেতনের সব টাকাই পুড়ে ছাই হয়ে যায় বলে জানান শ্রমিক সেলিম উদ্দিন। ঐ সকল শ্রমিক নিজ বাড়ীতে বেতনের টাকা পাঠাতে এবং বাকী দোকানের বকেয়া পরিশোধ করতে পারেনি। ২০০ শ্রমিকের বেতনের প্রায় ১৭ লক্ষ টাকা পুড়ে ছাই হয়ে যাওয়ার কথা স্বীকার করেন মিল ব্যবস্থাপক ও ক্ষতিগ্রস্থ শ্রমিকরা।

কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ আবদুল্লা হারুন পাশা জানান, তার নেতৃত্বে ২টি ইউনিট প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু কোয়াটারের কোন অংশ রক্ষা করতে পারেননি। তার ধারনা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। এই ঘটনায় কি পরিমান ক্ষতি হয়েছে তা পরে জানা যাবে বলে জানান তিনি।
এদিকে মিল ব্যবস্থাপক (প্রশাসন) মোঃ হুমায়ুন কবির বলেন, শ্রমিকদের ঐ কোয়াটারে রান্নার কাজ হতো না তারা মেসেই খাওয়া দাওয়া করে থাকেন। তিনিও বলেন বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে সঠিক তদন্ত ছাড়া বলে যাবে না।


আরোও সংবাদ