সীতাকুন্ডে শিব চতুদর্শী মেলা শুরু

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৮:১৪ অপরাহ্ণ

নন্দন রায়, সীতাকুন্ড(চট্টগ্রাম) সংবাদদাতাঃ সীতাকুন্ডের চন্দ্রনাথ ধামে মঙ্গলবার থেকে শুরু হয়েছে শিব চতুদর্শী মেলা। তিন দিনের এ মেলায় অংশ নিতে এরই মধ্যে চন্দ্রনাথ ধাম, ব্যসকু- ও মহন্তআস্তানা এলাকায় মানুষের ঢল বইছে। মেলা উপলক্ষ্যে সীতাকুন্ডে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ী-ঘরে দুর-দুরান্ত থেকে তাদের আত্মীয়-স্বজনের সমাগম ঘটেছে, এনজি সাহা যাত্রী নিবাস ও পৌরসদরের বিভিন্ন আবাসিক হোটেল গুলোতে পূণ্যার্থীরা স্থান নিয়েছে।
মেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী জানান, মঙ্গলবার রাত ১১টার পরে অমাবস্যা শুরু হবে। তারপর থেকে পূণ্যার্থীদের চন্দ্রনাথ ধাম ও বিরুপক্ষ পূজা এবং শিব স্নান করাবে। বুধবার রাত ১১টা পর্যন্ত পূজা এবং শিব স্নান চলব। শিব চতুদর্শী মেলা উপলক্ষ্যে সব প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। মেলায় পুরো এলাকায় নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। তীর্থযাত্রীদের সুবিধার্থে চট্টগ্রমমুখী মহানগর এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস ও বিজয় এক্সপ্রেস এবং ঢাকামুখী ঢাকা মেইল ট্রেন সীতাকুন্ড স্টেশনে যাত্রা বিরতি করবে।
সীতাকুন্ড মডেল থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান জানান, মেলায় আগত যাত্রীদের নিরাপত্তায় ডি.টি. রোড সীতাকু- বাজার থেকে চন্দ্রনাথ পাহাড় পর্যন্ত সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়াও পুলিশের ৪০০ জন সদস্য তিন স্তরের নিরাপত্তায় কাজ করবে এবং ডিএসবি,এনএসআই, পুলিশের বিশেষ টিম, পোট্রোল টিম ছাড়াও পুলিশের বাইরে র‌্যাব বাহিনী থাকতে পারে।