সীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়াডে বিষাক্ত গ্যাসে আহত ৪

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৪ আগস্ট , ২০১৪ সময় ০৫:২৮ অপরাহ্ণ

নন্দন রায়, সীতাকুণ্ড সংবাদদাতাঃসীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়াডে বিষাক্ত গ্যাসে আহত ৪
চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা সাগর উপকুলে মাদার স্টীল নামে একটি শিপব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে চার শ্রমিক আহত হয়েছে। আহতদেরকে নগরীর একটি বেসরকারি হাসপালে ভর্তি করা হয়েছে।
ওই ইয়ার্ডের শ্রমিক সুত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল নয়টার দিকে স্ক্র্যাপ জাহাজটির ভিতরে হার্ডওয়্যার খোলার সময় বিষাক্ত সেলুলাইজ গ্যাসে সিলিন্ডারের চিপি খুলে যায়। নিমিষেই জাহাজের ভিতর গ্যাস ছড়িয়ে পড়ে। এ গ্যাসে আক্রান্ত হয়ে ঘটনাস্থলে নোয়াখালীর সেনবাগের আবদুল মালেকের পুত্র ফিটার ইনচার্জ মাসুদ(৩০), সীতাকুণ্ডের কাশেম জুট মিল এলাকার আবুল কালামের পুত্র ফিটার ম্যান মামুন(২৪), ছোট কুমিরা এলাকার মছিউল্লাহর পুত্র ফিটার হেলপার আবুল কাশেম(৩৮) ও ঝালকাটির শামসুল হাওলাদারের পুত্র মো. সেলিম(৩৫) আহত হয়। পরে ওই ইয়ার্ডে কর্মরত শ্রমিকরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
ঘটনার সত্যতা স্বীকার করেছেন কারখানার মালিক মাস্টার আবুল কাশেম। তিনি আলোকিত বাংলাদেশকে বলেন, আমার নিজস্ব বুদ্ধিমত্তায় সবগুলো শ্রমিক রক্ষা পেয়েছে।
এঘটনার পর সীতাকুণ্ড থানা পুলিশের এএসআই আবদুল মোমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি গ্যাসে আক্রান্ত হয়ে চার শ্রমিক আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।