সীতাকুণ্ডে শতাধিক দোকান উচ্ছেদের অভিযোগ !

প্রকাশ:| সোমবার, ২১ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৪৬ অপরাহ্ণ

উচ্ছেদ অভিযান
সীতাকুণ্ড উপজেলার ছোট কুমিরা বাজার এলাকায় সকাল সাড়ে ১০টায় উপজেলার ভূমি সহকারি কমিশনার ভ্রাম্যমান মেজিস্ট্রেট এস এম আল মামুন অভিযান চালিয়ে শতাধিক দোকান উচ্ছেদের অভিযোগ উঠেছে। এই সময় সহযোগিতা করেন সীতাকুণ্ড মড়েল থানার এস আই শরিফ । তিনি বলেন, কিছু অবৈধ দোকানদার দীর্ঘদিন ধরে ঢাকা –চট্টগ্রাম মহাসড়ক দখল করে যানজট সৃষ্টি করে । তাদেরকে বার বার নোটিশ দেওয়ার পরেও কর্ণপাত করেনা। তাছাড়া এই সব দোকান নির্মান ও যবর দখলে নিয়মিত ভাবে মহাসড়কের যানজট সৃষ্টি হয়েছে।

এদিকে দোকান মালিকদের অভিযোগে বলেন, ২১ ডিসেম্বর সকাল ১১টায় একজন লোক এসে সামনের দোকান গুলো সরিয়ে নিতে বলে । পরে এসে দেড় শতাধিক দোকান বিনা নোটিশে ভাংচুর করে । তিনি আরো বলেন, বাজারটি ইজারা নিয়েছে আজম আলি, সে দৈনিক ১০- ৮০টাকা পর্যন্ত খাস কালেকশন আদায় করে । দোকান মালিক ফছিউল আলম, নিজাম, শাহাজান, তাহের কামরুল, শাহাজান জামাই, শাহাবউদ্দীন, নবী ১৫টি মুরগীর দোকান মিলনের ডিমের দোকান, কাদেরের মাছের দোকান, আজিজ, নিজাম, তাহের , জাহাঙ্গীর -ইলিয়াছ,দেলোয়ার সবজির দোকান সহ অন্যান্য দোকান সহ শতাধিক দোকান উচ্ছেদ করে । এতে ব্যবসায়ীদের আনুমানিক ১০লাখ টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তারা জানান। তারা আরো জানান, বিনাকারনে দোকান গুলো ভেঙ্গে দেওয়ার কারনে ক্ষতি পূরনের দাবী করি।

ইজারা দার আজম আলি জানান, সরকার থোকে ইজারা নিয়েছি কেন উচ্ছেদ করা হয়েছে এই বিষয়ে ইউএনও সাথে আলাপ করে বিষয়টি জানা যাবে ।