সি আর ইউ’র ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ:| শনিবার, ৩০ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১২:০৫ পূর্বাহ্ণ

চট্রগ্রাম রিপোর্টাস ইউনিটি (সি আর ইউ’র) সার্কিট হাউসে ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান উদ্বোধনী সভাতে বলেন, প্রকৃত সাংবাদিকতার প্রধান শর্ত্য হতে হবে সাফল্য নহে স্বার্থকতায় বুনিয়াত হওয়া উচিত।
তিনি আরো বলেন, কারো ভয়ে ,হয়ে বা রয়ে মহৎ এই পেশায় না এসে লাভজনক অন্য কোন পেশাতে আসার অনুরোধ জানান। প্রথম দিনে তার ১ঘন্টার সুলীল প্রাণবন্ত উপস্থাপন করা বক্তব্যে প্রবীন ,খ্যাতিনামা সাংবাদিক মুনাজাত উদ্দিনের উদাহরণ সহ প্রতিযশা লেখকদের কথা উপস্থিত সাংবাদিক-রিপোর্টারদের শিক্ষাক্রম হিসাবে প্রকাশ করেন।যাহা আগামী দিনের লেখক-পাঠক ও তরুণ প্রজন্ম কে আলোকিত করতে উৎসাহ,প্রেরণা দিবে।জেলা প্রশাসক আরো বলেন,চট্রগ্রামে বর্তমানে সড়ক ব্যবস্থার শৃংখলা সহ বেশ কিছু অনিয়ম নিয়মে পরিণত হচ্ছে বলে তিনি দুখ প্রকাশ করেন।তবে সৎ সাংবাদিকদের উচিত হবে সেই অনিয়মকারী ও দূর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করতে দৃঢ় আহবান জানান।
সি আর ইউ’র সভাপতি কিরন শর্মার সভাপতিত্বে উদ্বোধনী সভাতে বিশেষ অতিথি ছিলেন-সংগঠনের উপদেষ্ঠা ও প্রবীণ মুক্তিযোদ্ধ সাংবাদিক মইনুদ্দিন কাদেরী শওকত,চবি’র যোগাযোগ সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ,সহকারী অধ্যাপক সাংবাদিক মাদব দ্বীপ, সিটি লায়ন্স ক্লাবের পরিচালক ও সমাজসেবক লায়ন এম,শফিউল আজম,দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এম.জহিরুল ইসলাম, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা।
সংগঠনের সাঃ সম্পাদক নজরুল ইসলাম ‘এর’পরিচালনা এবং রিপোর্টার আমিনুল হকের সঞ্চালনাযে স্বাগত বক্তব্য রাখেন-টিভি ও বেতারের উপস্থাপক কবি দিলরুবা খানম,সাংগঠনিক সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ,অর্থ সম্পাদক-কাজী হুমায়ন কবির প্রমুখ। শনিবার সমাপনী দিবসে আরো প্রতিযশা লেখক-সাংবাদিকরা তাদের মূল্যবান শিক্ষা-জ্ঞান প্রশিক্ষনে উপস্থাপন সহ অংশগ্রহন কারীদের সার্টিফিকেট অন্যান্য পুরস্কার বিতরণ করা হবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।