সিলেটে জঙ্গি অভিযানে ২ সেনা সদস্যসহ আহত ৩

প্রকাশ:| শনিবার, ২৫ মার্চ , ২০১৭ সময় ০৭:১১ অপরাহ্ণ

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’-এ শ্বাস রুদ্ধকর জঙ্গি অভিযান দ্বিতীয় দিনের মত চলছে। সেনাবাহীনী, সোয়াত, পুলিশ, র‌্যাব সদস্যরা এই অভিযানে রয়েছেন। গত শুক্রবার ভোর ৩টায় আতিয়া মহল-কে জঙ্গি আস্থানা সন্দেহে ঘিরে রাখে কাউন্টার টেরিরিজম মহলের সদস্যরা। পরে এসে যোগ দেয় সোয়াত ও সেনাবাহিনীর কমান্ড সদস্যরা।
শনিবার বিকাল ৫টা পর্যন্ত সাড়ে ৩৮ ঘণ্টা অতিবাহিত হয়েছে। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত অভিযান চলছিল। অভিযানকালে দফায় দফায় গুলি ও বিস্ফোরণের শব্দে এলাকা প্রকম্পিত। বিকাল ৪ টা ৫৬ মিনিট থেকে পর পর তিনটি গ্রেনেড বিস্ফোরিত হয়। গ্রেনেড বিস্ফোরণে দুজন সেনা সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। শিপলু নামে স্থানীয় এক বাসিন্দা আহত হয়েছেন।
এদিকে চূড়ান্ত  অভিযানের আগে  আতিয়া মহল এর দুটি ভবন থেকে ৩  অন্তঃসত্ত্বা নারীসহ ৭৫ জনকে নিরাপদে নিয়ে আসা হয়। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের লে. কর্নেল ইমরুল কায়েস এই অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন এই ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন। কাউন্টার টেরিরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামও সেখানে উপস্থিত রয়েছেন।
আতিয়া মহলের  মালিক উস্তার আলী বিকালে জানান, সেনাবাহিনীর সদস্যরা তাকে দুপুরে বাড়ির ভিতরে নিয়ে গিয়েছিলেন আটকে পড়াদের উদ্ধার কার্যক্রমে সহায়তা করতে। তখন জানালা দিয়ে জঙ্গিরা গ্রেনেড ছুড়ে এবং বিকট শব্দ হয়।