সিরিজ জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

প্রকাশ:| শনিবার, ১ নভেম্বর , ২০১৪ সময় ১১:১১ অপরাহ্ণ

দুরন্ত ইউনিস খান, দুর্দান্ত পাকিস্তান। দীর্ঘ ২০ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে মিসবাহ-উল-হকের দল।

প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৫৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে যায় ২৬১ রানে। সুতরাং ফলোঅনে পড়ে অস্ট্রেলিয়া। কিন্তু অসিদের ফলোঅনের পথে হাঁটায়নি মিসবাহর দল।

৩০৯ রানে এগিয়ে থাকার পরও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান। সূচনা হয় আগের মতোই। ২১ রান তুলতেই নেই দুই ওপেনার আহমেদ শেহজাদ (১৪) ও মোহাম্মদ হাফিজ (৩)।

তবে আজাহার আলীর সঙ্গে আবারও জুটি বেঁধেছেন ছন্দে থাকা ইউনিস খান। ক্রিজে আছেন তারা দুজন। তাই দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬১। আর তাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৭০ রানের লিড নিয়েছেন মিসবাহরা।

এর আগে গত দিনের ১ উইকেটে ২২ রান করা অস্ট্রেলিয়া খেলতে নামে। কিন্তু পাকিস্তানের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি সফরকারীরা। ১০০ রানের মধ্যেই তারা হারিয়ে বসে প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে টালমাটাল অস্ট্রেলিয়া।

তবে মিচেল মার্শ ও অধিনায়ক মাইকেল ক্লার্ক কিছুটা লড়াই করলেও ফলোঅন এড়াতে পারেননি। মার্শের ব্যাট থেকে আসে ৮৭ রান। তা ছাড়া অধিনায়ক মাইকেল ক্লার্ক করেছেন ৪৭ রান।

পাকিস্তানের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন ইমরান খান। আর দুটি করে উইকেট দখলে নিয়েছেন জুলফিকর বাবর, ইয়াসির শাহ ও রাহত আলি।