সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি পরিদর্শন

প্রকাশ:| রবিবার, ৭ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১০:৩২ অপরাহ্ণ

সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি পরিদর্শন করেছেন ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ’র চেয়ারম্যান ড. মুজিব উদ্দিন আহমেদ। রোববার  দুপুরে সিভিও কারখানা পরিদর্শনে যান।

এ সময় তিনি সিভিও এর উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং পেট্টোলিয়াম পণ্য সর্ম্পকে বিস্তারিত তথ্য প্রধানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

পরিস্কার পরিছন্ন এবং বুয়েট ও আন্তর্জাতিক মান বজায় রেখে হাইড্রোকার্বন প্লান্ট স্থাপন করায় প্লান্ট পরিদর্শন শেষে তিনি সিভিও এম ডি, ডিএমডিকে  ধন্যবাদ জানান।

সিভিও পরবর্তী কোনো প্লান্ট সম্প্রসারণ করতে চাইলে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। সিভিও তার কার্যকক্রের পরিধি আরো ব্যপকভাবে বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন।

সিভিও ডিএমডি নিজাম উদ্দিন মাহমুদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি পর্যায়ে ১৩টি ফ্ল্যাকশেনেশন প্লান্ট স্থাপনের অনুমোদন দেওয়ার পর থেকে পেট্টোল ও অকটেন আমদানি করতে করতে হয় না। সরকারের বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে।

সিভিও বর্তমানে বিপিসি’র নিয়ন্ত্রাধীন মেঘনা অয়েল কোম্পানিকে মিয়মিত পেট্টোল সরবরাহ করছে। বাকি পণ্য পেইন্ট এর কাচামাল এবং গার্মেন্টস থিনার ও ওয়াশিং প্লান্টে ব্যবহৃত হচ্ছে।

অনুষ্ঠান শেষে সিভিও এমডি এ এইচ এম হাবিবুল্লা আইসিবির চেয়ারম্যানকে কোম্পানির চেয়ারম্যান শামসুল আলম শামীম এর পক্ষ থেকে ক্রেষ্ট উপহার দেন ।


আরোও সংবাদ