সিভাসুতে জঙ্গিবাদ বিরোধী উদ্বুদ্ধকরণ শীর্ষক আলোচনা সভা সম্পন্ন

প্রকাশ:| সোমবার, ১ আগস্ট , ২০১৬ সময় ০৯:০০ অপরাহ্ণ

সিভাসুতে আলোচনাআজ ০১ আগস্ট সোমবার বিকাল ৫টায় ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী উদ্বুদ্ধকরণ শীর্ষক এক আলোচনা সভা একাডেমিক ভবনের ৫ম তলার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।
সভায় বক্তারা বলেছেন, এই মুহূর্তে দেশের এক নম্বর এজেন্ডা হলো দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা। দেশের অগ্রযাত্রা ও উন্নয়ন বন্ধ করে দেয়ার জন্য দেশি-বিদেশি চক্রান্ত হচ্ছে। বক্তারা আরও বলেন, জঙ্গিবাদি চক্রটি বেহেস্তের স্বপ্ন দেখিয়ে যুব সমাজকে ধ্বংস করছে। তাদের ব্রেইন ওয়াশ করা হচ্ছে। জঙ্গিবাদি চক্রান্তের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। সভায় জঙ্গিবাদি তৎপরতার তথ্য পেলে প্রশাসনকে জানানোর জন্য আহ্বান জানানো হয়। বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় হলো সত্য ও জ্ঞান অন্বেষনের জায়গা। এখানে জঙ্গিবাদি তৎপরতা সহ্য করা হবে না। তারা বলেন, ধর্মের অপব্যবহার করা হচ্ছে। মুসলমানদের বিরুদ্ধে মুসলমানদের লেলিয়ে দেয়া হচ্ছে। তাই মুসলমানদের আরও সচেতন হওয়া প্রয়োজন রয়েছে। নিজের সন্তানকে সুশিক্ষা দিতে হবে। ইসলাম সম্পর্কে সঠিক জ্ঞান দিতে হবে।
সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এ- টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক এবং পরিচালক (ছাত্রকল্যাণ) ও ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। ছাত্রছাত্রীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মোহাম্মদ ও মুনকিরাতুল জান্নাত। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক তাসনিম ইমাম।