সিপিবি সভাপতিকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:| মঙ্গলবার, ৮ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:১৯ অপরাহ্ণ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (র ও বিক্ষোভ মিছিল করেছেন সংগঠনটির চট্টগ্রামের নেতারা।  তারা এই ‍হুমকির জন্য জঙ্গিদের দায়ী করেছেন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সিপিবি’র জেলা কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শাহআলম বলেন, সাম্প্রদায়িক জঙ্গিবাদিরা বেশ কিছুদিন ধরে মুক্তমনা লেখক, শিল্পী, কবি-সাহিত্যিকসহ দেশের বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি দিয়ে আসছে।  তারা বিজ্ঞানমনস্ক লেখকদের হত্যা করছে।  এর ধারাবাহিকতায় মুজাহিদুল ইসলাম সেলিমকে জঙ্গিরা হত্যার হুমকি দিয়েছে।

‘যুদ্ধাপরাধীদের বিচার শুরুর পর থেকে জঙ্গিবাদি জামায়াত, পাকিস্তান এবং তাদের দোসররা এ ধরনের নানা কর্মকান্ড করছে।  পাকিস্তান, আমেরিকা এবং ইসরাইলের গোয়েন্দা সংস্থা মিলে আমাদের দেশকে অস্থির করার চেষ্টা করছে।  আইএস আছে বলে বিভ্রান্তি ছড়িয়ে তারা আমাদের দেশে ঢুকতে চায়।  এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে।  তাদের প্রতিরোধ করতে হবে।’ বলেন শাহআলম।

সিপিবি’র জেলা কমিটির সভাপতি মৃণাল চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা প্রমোদ বড়ুয়া, সিপিবি নেতা রাহাতউল্লাহ জাহিদ, রেখা চৌধুরী, রবিউল হোসেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল বৈঞ্চব ও মুক্তিযোদ্ধা ফজল আহমেদ।

মানবন্ধন শেষে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।