সিটি মেয়রে কাছে ৪ দফা প্রস্তাবনাসহ স্মারকলিপি দিল প্রেস মালিক সমিতি

প্রকাশ:| বুধবার, ২৮ মে , ২০১৪ সময় ০৭:২৭ অপরাহ্ণ

প্রেস মালিক সমিতিসিটি মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলমের নিকট ২৮ মে বুধবার দুপুরে তার কার্যালয়ে চট্টগ্রাম প্রেস মালিক সমিতি তাদের স্বার্থ সংশ্লিষ্ট ৪ দফা প্রস্তাবনা সহ একখানা স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিটি সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে পাঠ করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব।

স্মারকলিপি হস্তান্তর অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস মালিক সমিতির সভাপতি ও দৈনিক আজাদী‘র সম্পাদক আলহাজ্ব এম. এ মালেক, সাধারণ সম্পাদক ও দৈনিক কর্ণফুলী’র সম্পাদক আলহাজ্ব আফসার উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ছালেহ আহমদ, সহ-সভাপতি আবুল কাসেম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী সুবিমল দাশ, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক খান, কোষাধ্যক্ষ এস.এম সাইফুল ওয়াদুদ, প্রচার সম্পাদক মো. নুরুন্নবী সবুজ ও আপ্যায়ন সম্পাদক মহিদুর রহমান কালাম। স্মারকলিপিতে তারা প্রস্তাবনায় বলেন, সিটি কর্পোরেশন চট্টগ্রাম কর্তৃক একজন প্রেস মালিককে ট্রেড লাইসেন্স নতুন, নবায়ন করার পূর্বে চট্টগ্রাম প্রেস মালিক সমিতির নির্বাচিত যথাযথ কর্মকর্তা সভাপতি, সাধারণ সম্পাদক এর স্বাক্ষর ও সীল মোহরযুক্ত ছাড়পত্র গ্রহণ নিশ্চিত করা।

বর্তমান ও ভবিষ্যতে যত্রতত্র স্থানে মুদ্রণ শিল্প প্রতিষ্ঠার জন্য অনুমোদন না দেয়া, মুদ্রণ শিল্পের শ্রেণীবিন্যাস করতঃ ট্রেড লাইসেন্স নবায়ন ফি নির্ধারণ করা এবং নবায়নের ক্ষেত্রে সার্বিক মান যাচাই করা, সরকারী ব্যয় উন্নত বিশ্বের সাথে সংগতিপূর্ণ সরকারীভাবে জমি অধিগ্রহণের মাধ্যমে ‘মুদ্রণ শিল্প জোন’ তৈরি করতঃ বিশেষ সুবিধায় বর্তমান প্রেস মালিকগণের বরাবরে হস্তান্তর করা।

মেয়র স্মারকলিপিটি গ্রহণ করে বলেন, প্রেস মালিকদের স্বার্থ সংরক্ষণে সিটি কর্পোরেশন সদা সর্বদাই প্রস্তুত আছে। তিনি বলেন, প্রেস মালিক সমিতির ছাড়পত্র ছাড়া প্রেস মালিক কাউকে ট্রেড লাইসেন্স না দেয়ার বিষয়টিকে মেয়র সর্বোচ্চ গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দেন। মেয়র এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য প্রধান রাজস্ব কর্মকর্তাকে তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন।
এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আহমেদুল হক সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।