সিএনজি স্টেশনে ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ:| শুক্রবার, ৫ জুলাই , ২০১৩ সময় ১২:২৬ অপরাহ্ণ

সারাদেশে ডাকা সিএনজি স্টেশন মালিক সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন নয়ন সমকালকে জানান, শুক্রবার দুপুরে কাওরানবাজারে পেট্রোবাংলার পেট্রোসেন্টারে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহীর সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সিলেটে সিএনজি স্টেশনে ‘হয়রানির’ ঘটনায় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল হাইকে প্রত্যাহার করা হয়েছে।cng

সিলেট জেলা প্রশাসক শহিদুল ইসলাম শুক্রবার সকালে জানান, বৃহস্পতিবার রাতে ম্যাজিস্ট্রেট আব্দুল হাইকে প্রত্যাহার করা হয়।
শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিএনজি স্টেশন মালিক সমিতি।
সিলেটের একটি সিএনজি স্টেশনে ম্যাজিস্ট্রেটের ‘হয়রানির’ প্রতিবাদে সিএনজি স্টেশন মালিকদের এক জরুরি সভায় বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেয়া হয়।
পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী বৃহস্পতিবার সমকালকে বলেন, “সম্পূর্ণ অন্যায়ভাবে বেঙ্গল ফিলিং স্টেশনে রাজা আবদুল হাই নামের এক ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের নামে অভিযানের কথা বলে গত ৫ বছরের হিসাব তলব করেন। মালিক অনুপস্থিতি থাকায় ম্যানেজার তাৎক্ষণিকভাবে হিসাব দেখাতে অপারগতা প্রকাশ করায় ম্যাজিস্ট্রেট ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন বলে অভিযোগ করেন তিনি।”
এর প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হয় বলে জানান জুবায়ের আহমদ চৌধুরী।
সিলেটের জেলা প্রশাসক শহিদুল ইসলাম বৃহস্পতিবার সমকালকে জানান, তাদের অবহিত করেই পেট্রোবাংলার পক্ষে অভিযান চালানো হয়েছে। তিনি ধর্মঘটের বিষয়কে দুঃখজনক আখ্যায়িত করেন বলেন, কোনো সমস্যা থাকলে তারা আমাদের সঙ্গে আলোচনা করতে পারেন। এভাবে সাধারণ মানুষকে জিম্মি করে ধর্মঘট আহ্বান করা ঠিক হয়নি বলে মন্তব্য করেন তিনি।
এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে ধর্মঘট আহ্বানকারীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলেও জানান জেলা প্রশাসক।
এদিকে বৃহস্পতিবার সকালে সচিবালয়ে এক বৈঠকে আসন্ন রমজান মাসে দেশের সব সিএনজি স্টেশন প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
বর্তমানে ঢাকাসহ সারাদেশে সিএনজি স্টেশন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত ৪ ঘণ্টা বন্ধ থাকে। তবে চট্টগ্রামে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ থাকে।


আরোও সংবাদ