সিএনজি ফিলিং স্টেশন বন্ধ তাই ভাড়া অতিরিক্ত

প্রকাশ:| বুধবার, ২৮ জুন , ২০১৭ সময় ১১:৫১ অপরাহ্ণ

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কাজের জন্য সারাদেশে সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টার জন্য বন্ধ রয়েছে। ঈদ আমেজ কাটতে না কাটতেই এমন সিদ্ধান্তে ভোগান্তিতে পড়েছেন চট্টগ্রাম শহরবাসী ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে চট্টগ্রামে আসা পর্যটকরা। এ সুযোগে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজিচালক ও গণ পরিবহন।

বুধবার থেকে অফিস-আদালত খুলে যাওয়ায় মঙ্গলবার রাত থেকেই কর্মস্থলে ফিরতে শুরু করেছেন বাড়িতে ঈদ করতে আসা চট্টগ্রাম । এজন্য বাস টার্মিনাল, ট্রেন স্টেশনে যাত্রীর চাপও যথেষ্ট। আর ঠিক এই সময়ে ২৪ ঘণ্টার জন্য গ্যাস বন্ধ হয়ে যাওয়ায় সিএনজিচালিত অটোরিকশা, কার ও মাইক্রবাস চালকসহ যাত্রীদের চরম বিপাকে পড়তে হচ্ছে।

এদিকে গ্যাস বন্ধ থাকার অজুহাতে সিএনজিচালকরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

এ বিষয়ে আম্বিয়া হক নামের এক যাত্রী বলেন, আমি পরিবার-পরিজন নিয়ে সন্ধ্যা ৭টায় বাসযোগে চট্টগ্রাম এসেছি। কিন্তু বহদ্দারহাট নেমে সিএনজির সংখ্যা দেখে থমকে গেছি। নেই বললেই চলে। আর যে কয়েকটা খালি পেয়েছি সেগুলো ভাড়া চেয়েছে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি।

সিএনজি অটোরিকশাচালক নন্না মিয়া বলেন, আমি গতরাতে গ্যাস ভরে রেখেছিলাম। সন্ধ্যা পর্যন্ত গাড়ি চালিয়েছি। পরে আর চালাতে পারিনি । গ্যাসটা যদি আর একদিন আগে জানিয়ে বন্ধ করতো তাহলে এতোটা ঝামেলায় পড়তে হতো না।

এ বিষয়ে গ্যাস পাম্পের মালিক জাহাঙ্গীর আলম জানান টানা ২৪ ঘণ্টা গ্যাসের সরবরাহ বন্ধ থাকায় অনেক লোকসানের মুখে পড়তে হচ্ছে। তাছাড়া ত্রখন ঈদের সময় রক্ষণাবেক্ষণের কাজটা না করে কিছুদিন পর করলে মানুষের দুর্ভোগ কম হতো।


আরোও সংবাদ