‘সিইউডিএস’র বিতর্ক প্রতিযোগিতা শুক্রবার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৮:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আগামীকাল শুক্রবার থেকে দুই দিনব্যাপী বাংলা ও ইংরেজি আন্তবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক ইনজামাম উল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘শুক্রবার বাংলা বিতর্কের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে এ প্রতিযোগিতা শুরু হবে। বিভিন্ন বিভাগের অংশগ্রহণে অনলাইন নিবন্ধনভিত্তিক এ প্রতিযোগিতায় বাংলা বিতর্কে ২৪টি দল এবং ইংরেজি বিতর্কে ২০টি দল অংশগ্রহণ করবে। প্রতিযোগিতার প্রথমদিন শুক্রবার বাংলা এবং শনিবার দ্বিতীয় দিনে ইংরেজি বিতর্ক অনুষ্ঠিত হবে।’

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহম্মেদ। সভাপতিত্ব করবেন আইন অনুষদ ডিন ড. এ বি এম আবু নোমান।

এ ছাড়া সিইউডিএসের উদ্যোগে অনলাইনভিত্তিক চাকরির সাইট বিডিজবস.কম-এর সহযোগিতায় আগামী ১৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ‘সামপ্রতিক চাকরির বাজার : বাস্তবতা ও প্রস্তুতি’ বিষয়ক ক্যারিয়ার সেমিনার অনুষ্ঠিত হবে।