সিইউজের মাসব্যাপী ডাটাবেইজ তৈরীর কাজ শুরু

প্রকাশ:| রবিবার, ১৮ মে , ২০১৪ সময় ১০:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাংগঠনিক মাস ও ডাটা ব্যাংক তৈরীর কার্যক্রমের শুরু হয়েছে। রোববার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে মাসব্যাপী কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

সিইউজের মাসব্যাপী ডাটাবেইজ তৈরীর কাজ শুরুসিইউজের সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজের সহ সভাপতি আবু তাহের মুহাম্মদ, যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ।

বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন,‘এই ডাটা ব্যাংক তৈরীর মাধ্যমে সাংবাদিকরা তাদের অধিকার আদায়ের ক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে গেল। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এ ডাটা ব্যাংক তৈরীর ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখেছে, যা সারা দেশে অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবে থাকবে।’

তিনি বলেন,‘ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক-কর্মচারীদেরকে অষ্টম ওয়েজ বোর্ডে অন্তভুক্ত করে ওয়েজ বোর্ড বাস্তবায়নের ব্যাপারে সরকারের সাথে আলাপ-আলোচনা চলছে। শিগগির ইলেক্ট্রনিক মিডিয়ায়ও ওয়েজ বোর্ড বাস্তবায়িত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

চট্টগ্রামের প্রবীন সাংবাদিক, সিইউজে’র সাবেক সভাপতি আতাউল হাকিম ডাটা ব্যাংকে নিজের নাম অর্ন্তভুক্ত করার মধ্য দিয়ে এই কর্মসূচির কার্যক্রম শুরু করা হয়। ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার চট্টগ্রামের প্রতিটি সংবাদ মাধ্যম প্রতিষ্ঠানে চলবে মাসব্যাপী সাংগঠনিক মাসের কার্যক্রম ও ডাটা সংগ্রহ অভিযান।

মাসব্যাপী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন, সিইউজের সাবেক নেতা ও গবেষক শামসুল হক, প্রতিনিধি ইউনিটের প্রধান ও বাসসের ব্যুরো প্রধান সমীর বড়ুয়া, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, দৈনিক বণিক বার্তার ব্যুরো প্রধান আলী হায়দার, সিইউজের অর্থ সম্পাদক আবসার মাহফুজ। অনুষ্ঠানে সাংগঠনিক মাসে কি কি কার্যক্রম পরিচালনা করা হবে তা তুলে ধরেন সিইউজে সাংগঠনিক সম্পাদক সবুর শুভ।