সিইউএফএল চালুর দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ

প্রকাশ:| শনিবার, ১৭ আগস্ট , ২০১৩ সময় ০৯:৫৯ অপরাহ্ণ

CUFLসিইউএফএলচট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড(সিইউএফএল) চালুর দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে শ্রমিকরা। শনিবার সকাল থেকে এ বিক্ষোভ শুরু করে তারা। এর আগে শুক্রবার একই দাবিতে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে অবরুদ্ধ করে রেখেছিল শ্রমিকরা।

সিইউএফএল শ্রমিক কর্মচারি ইউনিয়নের সভাপতি আবদুর রহিম বাংলানিউজকে বলেন, ‘শ্রমিকরা বসে বসে বেতন না নিয়ে কাজ করে খেতে চায়। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর দেশের চারটি সার কারখানায় গ্যাস সরবরাহ করা হলেও সিইউএফএলে গ্যাস সরবরাহ করা হয়নি।’

পাশের বহুজাতিক প্রতিষ্ঠান কাফকোতে গ্যাস সরবরাহ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, একটি মহল এ কারখানাটি বন্ধ করার পাঁয়তারা করছে। গ্যাস সরবরাহ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

কর্ণফুলী থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল হোসেন বলেন, ‘শ্রমিকরা কারখানায় গ্যাস সরবরাহের দাবিতে আন্দোলন করছে। কোন ধরণের বিশৃঙ্খলা যাতে ঘটাতে না পারে সে ব্যাপারে পুলিশের নজরদারি রয়েছে।’

সিইউএফএল‘র ব্যবস্থাপনা পরিচালক আবু জামাল সরকার বাংলানিউজকে বলেন, শ্রমিকদের দাবি যৌক্তিক। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক চলছে। আশা করছি বিষয়টি অতি শিগগির সুরাহা হবে।

প্রসঙ্গত ২০১২-১৩ অর্থবছরে কারখানাটি মাত্র ৭৭দিন উৎপাদনে ছিল। গত বুধবার থেকে দেশের চারটি সার কারখানায় গ্যাস সরবরাহ শুরু হয়েছে। কিন্তু সিউএফএলে গ্যাস সরবরাহ না করায় কারখানাটি বন্ধ রয়েছে। এদিকে সিউএফএলের পাশের কর্ণফুলী ফার্টিলাইজার লিমিটেডে (কাফকো) গ্যাস সরবরাহ করা হচ্ছে।