সিআইইউর ১৬ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ অক্টোবর , ২০১৭ সময় ১০:০৭ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ১৬ তম সিন্ডিকেট সভা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিআইইউ ট্রাস্টি বোর্ডের সদস্য আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, প্রকৌশলী আলী আহমেদ ও দিলরুবা আহমেদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি)সদস্য অধ্যাপক ড. মো. আব্দুল হাকিম, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, ফিন্যান্স বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, ব্যবসায় অনুষদের উপদেষ্টা অধ্যাপক ড. এম. আইয়ুব ইসলাম এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) নাহিদ খান।

সভায় পঞ্চদশ সিন্ডিকেট সভার কার্যবিবরণী উপস্থাপন করা হয় এবং সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়। পরে এজেন্ডাভিত্তিক অন্যান্য আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় সিআইইউর ফিন্যান্সিয়াল এইড পলিসি এবং ফ্যাকাল্টি সদস্যদের কনফারেন্সে অংশগ্রহণ নীতিমালা অনুমোদন করা হয়। এছাড়াও স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সের আওতায় গবেষণা বিষয়ক ইনস্টিটিউট অব গভর্নেন্স, ডেভেলপমেন্ট এন্ড ইন্টারনাল স্টাডিজ চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা নিয়ে সদস্যবৃন্দ সভায় আলোচনা করেন।

সভায় ট্রাস্টিগণ সিআইইউর বর্তমান সার্বিক পরিস্থিতির ওপর সন্তুষ্টি প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয় সঠিক পথে এগোচ্ছে উল্লেখ করে সরকার ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক নির্দেশিত নীতিমালা অনুযায়ী সিআইইউর পরিচালনা পদ্ধতি বজায় রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।


আরোও সংবাদ