সায়েমকে হত্যার হুমকি: সাংবাদিক নেতাদের নিন্দা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ২২ মে , ২০১৮ সময় ১০:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশের স্টাফ রিপোর্টার সালাহ উদ্দিন সায়েমকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। নগরের দক্ষিণ পতেঙ্গা মধ্যমপাড়া এলাকার স্থানীয় দুই বাসিন্দা আলী ওচমান ও ইউসুফ আলী মঙ্গলবার (২২ মে) সকালে নিজ বাড়িতে গিয়ে প্রকাশ্যে তাকে হত্যার হুমকি দিয়ে এসেছে।

এ ঘটনায় পতেঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিক সায়েম।

সিইউজের নিন্দা: সাংবাদিক সায়েমকে হত্যার হুমকির ঘটনায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস ক্ষোভ প্রকাশ করে নিন্দা জানিয়েছেন। হত্যার হুমকি দাতা অভিযুক্ত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিককে হত্যার হুমকি দাতাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা না হলে সিইউজে কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষণায় বাধ্য হবে।

বিএফইউজের নিন্দা: এদিকে সাংবাদিক সায়েমকে হত্যার হুমকির ঘটনায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি শহীদ উল আলম ও যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। হত্যার হুমকি দাতা অভিযুক্ত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

সাংবাদিক সালাহ উদ্দিন সায়েম জানান, তাদের নগরের ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের দক্ষিণপাড়া এলাকার হাকিম আলীর বাড়ির শত বছরের ঐতিহ্যবাহী পুকুর ভরাট করা নিয়ে আলী ওচমান ও ইউসুফ আলীর বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসে কিছুদিন আগে লিখিত অভিযোগ করেন তিনি।

সায়েম জানান, পরিবেশ অধিদফতর ও ফায়ার সার্ভিসের নিষেধাজ্ঞা অমান্য করে আলী ওচমান ও ইউসুফ আলী সোমবার পুকুরে ট্রাকে করে মাটি ফেলছিলেন। তখন তার পরিবারের সদস্যরা তাদেরকে বাধা দেয়। এ সময় আলী ওচমান প্রকাশ্যে বলতে থাকে, কয়েক দিনের মধ্যে ২ লাখ টাকা দিয়ে সন্ত্রাসী ভাড়া করে সালাহ উদ্দিনকে হত্যা করা হবে।

পতেঙ্গা থানার ওসি আবুল কাশেম ভূঞা জানিয়েছেন, অভিযোগ তদন্ত করে অভিযুক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত: পুকুর ভরাটের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিস শোকজ করে পুকুর ভরাটের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়।