সাম্প্রদায়িক সংঘাতের পথ ধ্বংসের পথ, ঘোর তমিশ্রার পথ : ড. সেন

প্রকাশ:| সোমবার, ১৬ ডিসেম্বর , ২০১৩ সময় ০৩:২৯ অপরাহ্ণ

সাম্প্রদায়িকতা বিরোধী কনভেনশনটি নেলসন ম্যান্ডেলাকে উৎসর্গ করার সিদ্ধান্ত

সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, বাংলাদেশের সচেতন নাগরিক সমাজ ও নবীন প্রজন্মের কাছে যে-প্রশ্নটি আজ খুবই তাৎপর্যবহ হয়ে উঠেছে তা হল তারা কোন সমাজ বিনির্মাণ করবে? মানবতা বোধে উদ্বুদ্ধ একটি আধুনিক প্রগতিশীল সমাজ না সাম্প্রদায়িকতা দোষে দুষ্ট একটি প্রতিক্রিয়াচ্ছন্ন অনগ্রসর সমাজ?
নিশ্চয় প্রগতিশীল সমাজ। কারণ সাম্প্রদায়িক সংঘাতের পথ রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির পথ নয়, ধ্বংসের পথ, ঘোর তমিশ্রার পথ।
গতকাল ১৫ ডিসেম্বর ড. অনুপম সেনের সভাপতিত্বে তাঁর বাসভবনে অনুষ্ঠিত সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের এক সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের প্রধান সমন্বয়কারী লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় অন্যদের মতামত ব্যক্ত করেন পরিষদের অন্যতম উপদেষ্টা মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান, যুগ্ম আহবায়ক প্রফেসর ড. সেকান্দর চৌধুরী, সম্মানিত সদস্য পেশাজীবী সমন্বয় পরিষদ সভাপতি প্রফেসর ডা. একিউএম সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী, প্রফেসর বেনু কুমার দে, সদস্য সচিব অ্যাডভোকেট সীমান্ত তালুকদার প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে আগামী ২০ ডিসেম্বর বিকেল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সাম্প্রদায়িকতা বিরোধী কনভেনশনটি বর্ণবাদ বিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা ও দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলাকে উৎসর্গ করার সিদ্ধান্ত হয়। এছাড়া, কনভেনশনটি সফল ও সার্থক করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।


আরোও সংবাদ