সামাজিক নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠা পাবে- অধ্যক্ষ ছৈয়্যদ মুনির

প্রকাশ:| রবিবার, ২৯ মার্চ , ২০১৫ সময় ১১:৩৪ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান ঃ কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব শাহছুফি আল−ামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল−¬াহ্ আহমদী মাদ্দাজিল−−−হুল আলী বলেছেন, শতাব্দীর সেরা আধ্যাত্মিক মনীষী খলিফায়ে রাসুল কাগতিয়ার গাউছুল আজমের তরিক্বত অনুশীলনে ব্যক্তিচরিত্রের সংশোধন এবং মানবীয় গুণাবলীর বিকাশ ঘটবে। সামাজিক নিরাপত্তা, শৃঙ্খলা ও শান্তি প্রতিষ্ঠা পাবে।
তিনি গত ২৮ মার্চ শনিবার চট্টগ্রাম বায়েজিদস্থ গাউছুল আজম সিটির কাগতিয়া আলীয়া গাউছুল আজম - অধ্যক্ষ ছৈয়্যদ মুনিরদরবার শরীফ কমপে−ক্স ময়দানে ঐতিহাসিক তরিক্বত কনফারেন্সে উপস্থিত লাখো ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এ কনফারেন্সের আয়োজন করে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন, সিএমপি পুলিশ কমিশনার মোহাঃ আব্দুল জলিল মন্ডল, বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন এর মহাসচিব আল−ামা শাব্বীর আহমদ মোমতাজী, চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তালুকদার, ২নং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী, মদিনা ট্যানারিজ এর স্বত্তাধিকারী আলহাজ্ব আবু আহমদ, এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ নেজাম উদ্দিন। প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।
বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন বলেন, কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগের সাথে সম্পৃক্ত হাজার হাজার যুবকের শৃঙ্খলা, অমায়িক ব্যবহার ও আল−াহভীতি দেখে আমি সত্যিই অভিভূত। যুব সমাজের নৈতিক অবক্ষয়ের চরম এ সংকটকালে সকলের কাছে যা একটি অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।
প্রধান আলোচকের বক্তব্যে অধ্যাপক ফোরকান মিয়া বলেন, কাগতিয়ার গাউছুল আজম অন্ধকারে নিমজ্জিত পথভ্রষ্টদের আলোরদিশারী এবং তাঁর জীবন দর্শন আলোর পথে অভিযাত্রীদের জন্য পথ চলার সোপান। এ মহান মনীষীর ফুয়ুজাতে ও বরকতে দিন দিন প্রাচুর্যতায় সমৃদ্ধ হচ্ছে দেশ ও জাতি।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেড এর পরিচালক মোহাম্মদ মোনতাহার উদ্দীন সাকিব, চবি আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ জাফর উল−াহ তালুকদার, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স এন্ড ফিশারীজ এর প্রভাষক মোহাম্মদ সাইদুল ইসলাম সরকার, চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফ্ফর আহমদ প্রমুখ।
এতে আরও বক্তব্য রাখেন আল−ামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফি, আল−ামা কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকী, উপাধ্যক্ষ বদিউল আলম আহমদী, আল−ামা মোহাম্মদ আশেকুর রহমান, আল−ামা এমদাদুল হক মুনিরী, আল−ামা সেকান্দর আলী ও আল−ামা মুহাম্মদ ফোরকান।
দেশের বিভিন্ন জেলা ও বিদেশের বিভিন্ন দেশ থেকে আগত কাগতিয়ার গাউছুল আজমের অগনিত অনুসারী, ভক্ত ও তরিক্বতপন্থীদের উপস্থিতিতে চট্টগ্রামে স্মরণকালের বৃহৎ এ তরিক্বত কনফারেন্স শেষে প্রধান অতিথি হুজুর কেবলা দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।