সাবেক ১১ জন আমলা বেগম জিয়ার সঙ্গে দেখা করেছেন

প্রকাশ:| শনিবার, ১০ জানুয়ারি , ২০১৫ সময় ১১:০৪ অপরাহ্ণ

এ এস এম আবদুল হালিমের নেতৃত্বে সাবেক ১১ জন আমলা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে তার সঙ্গে দেখা করেছেন। আবদুল হালিম বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব।

শনিবার সন্ধ্যা ৭টার কিছু পরে তারা কার্যালয়ে যান।

আবদুল হালিমের সঙ্গে ছিলেন- ইসমাইল হোসেন জবিউল্লাহ, আলিমুজ্জামান, মনিরুজ্জমানা খান, ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দিন, আবদুর রশিদ সরকার, বিজন কান্তি, ফজলুল করিম, আবদুল বারী, মনিরুল ইসলাম ও আব্দুর সবুর।

বিএনপি চেয়াপারসনের সঙ্গে সাক্ষাৎ করে রাত ৮টার দিকে বেরিয়ে আসে এ দলটি। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আবদুল হালিম। তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের অসুস্থতার কথা শুনে আমরা সাবেক কয়েকজন সরকারি কর্মকর্তা তাকে দেখতে এসেছিলাম। এখানে রাজনৈতিক কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। আমরা তার খোঁজ খবর নিয়েছে। তিনি এখন আগের চেয়ে বেটার আছেন। তার মনোবল চাঙ্গা রয়েছে।’

‘আমরা মনে করি সংলাপের মাধ্যমে দেশে শান্তি ফিরে আসুক।’

দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তিকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক পরিস্থিতিতে গত ৩ জানুয়ারি গভীর রাত থেকে বেগম জিয়া তার গুলশান রাজনৈতিক কার্যালয়ে কার্যত অবরুদ্ধ রয়েছেন। ৫ জানুয়ারি দুপুরের দিক থেকে ওই কার্যালয়ের মূল ফটকে তালাও লাগিয়েছিল পুলিশ। গতকাল যা খুলে নেয়া হয়।

এরআগে গত ৪ ডিসেম্বর এই কার্যালয়েই খালেদার সঙ্গে বৈঠক করেছিলেন বিএনপি-জামায়াতপন্থি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ওই বৈঠক নিয়ে ব্যাপক জলঘোলা হয়। বৈঠকের বিষয়টি অস্বীকার করা হয় বিএনপির পক্ষ থেকে। এ এস এম আবদুল হালিম ওই বৈঠকেও উপস্থিত ছিলেন।