সাবেক সহকারী প্রক্টর আনোয়ার সাময়িক বরখাস্ত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১১:৩৯ অপরাহ্ণ

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার অন্যতাম আসামি  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে সাময়িক বরখাস্ত করেছে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বরখাস্তের এই আদেশটি ৫৪ দিন আগের হলেও রোববার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে আদেশের কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের  কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫ (এ) ধারা অনুযায়ী আনোয়ার হোসেনকে বরাখাস্ত করা হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুরু আহমদ। তবে  সাময়িক বরখাস্তের উপাচার্যের এই আদেশটি ছিল ২০১৭ সালের ১৮ ডিসেম্বরের।

৫৪ দিন আদেশটি এতদিন পরে দেওয়ার কারণ জানতে চাইলে নুরু আহমদ বাংলানিউজকে বলেন, ‘এটি এতদিন প্রক্রিয়ার মধ্যে ছিল। আজ (রোববার) সেটি কার্যকর হয়।’

কী কী প্রক্রিয়ার মধ্যে ছিল এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

আদেশের বিষয়ে বিস্তারিত জানতে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

উচ্চ অদালত থেকে নেওয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষ হওয়ার পর গত বছরের ১৮ ডিসেম্বর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার। আদালত সে আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকে কারাগারে রয়েছেন আনোয়ার হোসেন।