সাবেক মেয়র মনজুর সঙ্গে অনিন্দ ব্যানার্জীর সৌজন্যসাক্ষাৎ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২৭ মে , ২০১৮ সময় ০৯:৫১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র এম মনজুর আলমের সঙ্গে সৌজন্যসাক্ষাৎ করেছেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জী। উত্তর কাট্টলীস্থ মনজুর আলমের বাসভবনে এ সৌজন্যসাক্ষা‍ৎ করেন।

সাক্ষাতকালে হাই কমিশনার অনিন্দ ব্যানার্জী বলেন, ‘বাংলাদেশ ভারতের একটি বন্ধুপ্রতীম দেশ। বাংলাদেশ এখন আর কোন দিক দিয়ে পিছিয়ে নেই। শিক্ষা, ব্যবসা-বানিজ্য এবং অবকাঠামো উন্নয়নসহ সামগ্রিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতিসংঘ কর্তৃক উন্নয়নের এ কৃতিত্বের স্বীকৃতিও ইতিমধ্যে পেয়েছে বাংলাদেশ। আশা করি বাংলাদেশ এই কৃতিত্ব ধরে রাখবে। আর এগিয়ে যাবে উন্নয়নশীল দেশের কাতারে।’

এসময় মনজুর আলম বলেন, ‘আমাদের পার্শবর্তী দেশ ভারত। দেশটির সাথে বাংলাদেশের ভালো একটা সম্পর্ক রয়েছে। আমি চাই উভয় দেশের সম্পর্ক যাতে আরো বন্ধুপরায়ণ এবং আরো উন্নত হয়। সাথে সাথে ভারত-বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা, সহজে ভিসা প্রাপ্তি ও উভয় দেশের ব্যবসায়িক ব্যবস্থা যাতে আরো উন্নত ও সহজীকরণ করা হয় সেদিকেও জোর দেন মনজুর আলম।

সাক্ষাতকালে মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক সারওয়ার আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সহকারী অধ্যাপক, কাজী মাহবুবুর রহমান, মো. আবু ছগির ও চট্টগ্রাস্থম ভারতীয় দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।